বিএনও লুব্রিকেন্টস’র ক্রেতাদের মধ্যে পুরস্কার বিতরণ

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: লুব্রিকেন্টস্ এর সঠিক ব্যবহার ও কার্যকরিতা সম্পর্কে ভোক্তাদের উদ্ভুদ্ধ করতে “বিএনও” লুব্রিকেন্টস্ কর্তৃক চট্টগ্রাম আন্তর্জাতিক বানিজ্য মেলা ২০১৮ এর র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনী অনুষ্টান 

লুব্রিকেন্টস্ শিল্পে উদ্ভাবনীমূখী প্রযুক্তিগত উন্নয়ন ও এই শিল্পখাতের ক্রমবিকাশের অংশ হিসেবে লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড চট্টগ্রাম আন্তর্জাতিক বানিজ্য মেলা- ২০১৮ তে অংশ নিয়েছিল। লুব ব্লেন্ডিং প্ল্যান্ট (এলবিপি) কোম্পানী  উৎপাদিত লুব্রিকেন্টস ও গ্রীজ সামগ্রী বাজারজাত হচ্ছে বিএনও ব্র্যান্ডে। যাহার স্টল নং ছিল প্রিমিয়াম গ্র্যান্ড প্যাভেলিয়ন – ৩।

চট্টগ্রাম বানিজ্য মেলার পুরো মাস জুড়ে ছিল ডিলার ও খুচরা লুব্রিকেন্টস ্বিক্রেতাদের জন্য মেলা উপলক্ষ্যে বিশেষ ছাড় ও নতুন ডিলারশীপ নিয়োগের বিশেষ সুবিধা । পাশাপাশি মেলায় আগত ক্রেতাদের জন্য ছিল আকর্ষণীয় বিশেষ র‌্যাফেল ড্র কুপন। উক্ত র‌্যাফেল ড্র পুরস্কার বিতরনী অনুষ্ঠান অধ্য বিকাল ৩ টায় কোম্পানির প্রধান কার্যালয়ে অনুষ্টিত হয় ।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিএনও লুব্রিকেন্টস এর  ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউসুফ  বলেন, ক্রমবর্ধমান অর্থনৈতিক গতিশীলতার সাথে দেশে বাড়ছে লুব্রিক্যান্টের চাহিদা। আগামীতে এর চাহিদা আরো কয়েক গুণ বৃদ্ধি পাবে। এ চাহিদার বিপরীতে ব্র্যান্ডটিকে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যাওয়ার জন্য সম্প্রসারণ ও সহায়ক বেশ কিছ ুপ্রকল্প শুরু হয়েছে।

উক্ত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনও লুব্রিকেন্টস এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইউসুফ, কোম্পানীর জি এম (টেক) খন্দকার জাকির হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন সম্মানিত ডিলারসহ মেলায় আগত ক্রেতা সাধারন এবং কো¤পানির কর্মকর্তাবৃন্দ। বক্তব্য পর্ব শেষে বিজয়ীদের মাঝে মোটর সাইকেল সহ অনান্য পুরস্কার বিতরণ করা হয় ।

বর্তমানে বার্ষিক ১২ হাজার ৫৫০ টন সক্ষমতার ব্লেন্ডিং প্লান্ট দেশের মোট চাহিদার ৫ শতাংশ চাহিদা পূরন করছে লুব-রেফ। এখন আমরা মোট ৩৫ ধরনের লুব্রিকেন্টস ্সামগ্রী তৈরি করছি। এসব পণ্যেও সর্বোচ্চ মান বজায় রাখার জন্য আমাদের রয়েছে অত্যাধুনিক এক্রেডিয়েটেড ল্যাবরেটরী । এটি দেশ ও বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের টেকনিক্যাল স্বীকৃতি পেয়েছে। নিজেদের পণ্যের সেরা মানটি নিশ্চিত করার পাশাপাশি দেশের সবচেয়ে আধুনিক টেস্টিং ল্যাবে বিভিন্ন প্রতিষ্ঠানকে টেস্টিং সেবা দিয়ে যাচ্ছে।

বর্তমানে স্থানীয় লুব্রিকেন্টস ্বাজারের প্রায় ৫ শতাংশ বিএনও ব্র্যান্ডের দখলে আছে। এ বর্ধিত সক্ষমতা ও বিপণন প্রচেষ্টা সফল হলে এ হার ২৫ শতাংশে উন্নীত করা সম্ভব। প্রতিষ্ঠানটির কর্ণধার মোহাম্মদ ইউসুফ এর সরাসরি তত্ত্বাবধানে পেট্রোকেমিক্যাল ও লুব্রিকেন্টস্ শিল্পে রয়েছে চার দশকের বাস্তব অভিজ্ঞতা। আর প্রতিযোগিতা মূলক দামে দেশে অটোমোটিভ, ইন্ডাষ্ট্রিয়াল ও মেরিনলুব্রিকেন্টস  বিক্রয় প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। এছাড়া সম্প্রসারণ প্রক্রিয়া শেষ হলে দেশের সীমানা পেরিয়ে বহি:বিশ্বে রপ্তানীর প্রচেষ্টা এগিয়ে নিবে লুব-রেফ।

লুব-রেফ ব্যাপক স¤প্রসারণ কার্যক্রম বাস্তবায়ন হলে দেশের লুব্রিকেন্টস্ ইন্ডাস্ট্রিতে একটি নতুন মাত্রা যোগ হবে। এতে শিল্পের সুরক্ষা ও প্রযুক্তি হস্তান্তর, মূল্যবান বৈদেশিক মুদ্রার সাশ্রয়ের পাশাপাশি স্থানীয়ভাবে অনেক প্রযুক্তিবিদ তৈরী হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.