মহেশখালীতে দু,গ্রুপের বন্দুক যুদ্ধে নিহত -১

0

জামাল জাহেদ, কক্সবাজারঃ কক্সবাজারের মহেশখালীতে দু‘সন্ত্রাসী গ্রুপের বন্দুক যুদ্ধে এক জন নিহত হয়েছে। নিহত ব্যক্তি হলেন মোজাম্মেল হক প্রকাশ কালাইয়া(৩২) সে কালারমারছড়ার আধারঘোনা এলাকার চাঁদ মিয়া পুত্র। সোমবার সকাল সাড়ে ৬টায় উপজেলার হোয়ানক ইউনিয়নের কেরুনতলীর বহুল আলোচিত সুইস গেইট এলাকায় ঘটনাটি ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তর জন্য মর্গে প্রেরন করছে। সূত্রে জানা যায়, হোয়ানকের আলোচিত ২ সন্ত্রাসী গ্রুপ আকতার হামিদ ও ফেরদৌস গ্রুপের মাঝে চিংড়িঘের দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

বিগত ২ বছরের ওই ২ গ্রুপের হয়ে কাজ করতে গিয়ে বিভিন্ন এলাকার ভাড়াটিয়া ২০ জনের অধিক সন্ত্রাসী নিহত হয়েছে। সর্বশেষ সোমবার সকালে দুই গ্রুপের মাঝে তুমুল গোলাগুলি হয়। এক পর্যায়ে আকতার হামিদ গ্রুপের কালাইয়ার পেটে ও পিটে গুলি বিদ্ধ সে ঘটনাস্থলে মারা যায়। এদিকে এই দুই সন্ত্রাসী গ্রুপের বিরুদ্ধে অচিরে আন্দেলনে যাওয়ার হুমকি দিয়েছে স্থানীয় সাধারন মানুষ। পুলিশ এই বিষয়ে কঠোর প্রদক্ষেপ গ্রহন করলে সন্ত্রাসীদের রোধ করা সম্ভব বলে মনে করেন সচেতন মহল।

না হলে অতি অল্প সময়ে আবারো বড় ধরনের সংঘাতের আশংকা করছে স্থানীয়রা। পুলিশ জানায় নিহত কালাইয়ার ৪ ভাইয়ের মধ্যে সন্ত্রাসী খলিল ও বেলাল ক্রস ফায়ারে নিহত হয়েছে এবং অপর ২ ভাই মোজাম্মেল ও হেলাল অস্ত্র মামলায় বর্তমানে জেলে রয়েছে। তারা মুলত ভাড়াটিয়া সন্ত্রাসী হিসাবে এলাকায় পরিচিত। সন্ত্রাসীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি সাইকুল আহমদ। অপর দিকে স্থানীয়দের দাবী এই দুই গ্রুপের কারনে স্থানীয় নিরহ মানুষ সুস্থভাবে চলাচল করতে পারেনা, তারা এলাকায় চিংড়ি ঘের দখল করতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। প্রশাসন সহযোগিতা করলে এই সন্ত্রাসীদের বিরুদ্ধে এলাকাবাসী রুখে দাড়াবে বলে অভিমত ব্যক্ত করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.