রাস্তার অবৈধ দখল মুক্ত করতে চসিক’র মোবাইল কোর্ট

0

নিজস্ব প্রতিবেদক, সিটি নিউজ :: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে বুধবার (২৩ মে) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এর নেতৃত্বে চট্টগ্রাম মহানগর এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

অভিযানকালে বন্দর থানাধীন পোর্ট কানেক্টিং রোডের ফুটপাত ও রাস্তা অবৈধ ভাবে দখল করে স্তুপকৃত কাঠ, দোকানের মালামাল ও রাস্তার উপর অবৈধভাবে রাখা ট্রাক অপসারণ করে পোর্ট কানেক্টিং রোডের বিমান চত্বর থেকে ব্রীজ পর্যন্ত রাস্তা ফুটপাত ও নালা অবৈধ দখল মুক্ত করে প্রকৌশল শাখাকে বুঝিয়ে দেয়া হয়।

এই সময় উপরোক্ত কারণে খাজা গরীবউল্লাহ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, মিয়াজান এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, সাবিনা কাঠবিতানকে ৫ হাজার টাকা এবং একই অভিযানে পাঁচলাইশ থানাধীন মির্জারপুল এলাকায় ফুটপাতের উপর অবৈধভাবে দোকানের মালামাল রেখে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টির দায়ে এস এস ক্রোকারিজকে ১০ হাজার টাকা, হাবিবা এ্যালুমুনিয়ামকে ১০ হাজার টাকা, মিয়াজী এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, ভূঁইয়া ক্রোকারিজকে ৫ হাজার টাকা, জামাল এলুমিনিয়ামকে ১০ হাজার টাকা, মোহাম্মদ সাহাবুদ্দিন ক্রোকারিজকে ৫ হাজার টাকা ও মেসার্স পপুলার ক্রোকারিজকে ৫ হাজার টাক সহ সর্বমোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় সিটি কর্পোরেশনের রাজস্ব সার্কেল-১ এর আওতায় মোবাইল কোর্টের উপস্থিতিতে ৬টি বকেয়া ট্রেড লাইসেন্স ও একটি নতুন ট্রেড লাইসেন্স ফি বাবদ তাৎক্ষনিক ৩৮ হাজার ৬ শত ৮৭ টাকা আদায় ও লাইসেন্স ইস্যু করা হয়।

অভিযানকালে  সিটি কর্পোরেশনের রাজস্ব সার্কেল-১ এর কর কর্মকর্তা, উপ কর কর্মকর্তাগণ, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মহানগর পুলিশ ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.