টার্গেটে ১৫০ মাদক গডফাদার

0

গোলাম সরওয়ারঃ র‌্যাবের গোযেন্দাদের করা তালিকায় সারাদেশে ৩হাজার ৫শ মাদক ব্যবসায়ীর নাম উঠে এসেছে।কয়েকটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে তাদের। এর মধ্যে ১৫০জনকে শীর্ষ মাদক ব্যবসায়ী বা গডফাদার হিসেবে চিহ্নিত করেছে র‌্যাব।

সারাদেশে এ তালিকা নিয়েই অভিযান পরিচালনা করছে এলিট ফোর্স র‌্যাবের। র‌্যাব কর্মকর্তারা বলছেন এই ১৫০জন গডফাদারকে কঠিন পরিনতির শিকার হতে হবে। সারা দেশে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

এসব তালিকা ধরেই চলছে অভিযান। সারাদেশে র‌্যাব পুলিশের সঙ্গে কথিত বন্দুক যুদ্ধে অনেক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। তাদের বেশীরভাগের নামেই ১০টিরও বেশী মামলা রয়েছে বলে জানিয়েছেন র‌্যাব পুলিশ।

জানা গেছে, সারাদেশে পাইকারী ও খুচরা মাদক ব্যবসায়ীদের নিয়ে একটি তালিকা তৈরী করা হয়। র‌্যাবের গোয়েন্দা শাখায় তৈরী করা তালিকায় ৩হাজার ৫শ মাদক ব্যবসায়ীর বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। এই তালিকা একেবারে সংক্ষিপ্ত করা হয় শীর্ষ মাদক ব্যবসায়ীদের নাম ধরে।

এ সংক্ষিপ্ত তালিকায় গডফাদার হিসেবে ১৫০ জনের নাম উঠে আসে। তাদের বিষয়ে ব্যাপক অনুসন্ধান চালিয়েছে র‌্যাব। উক্ত তালিকায় বেশ কয়েকজন হোয়াইট কালার মাদক ব্যবসায়ীর নাম রয়েছে। র‌্যাব বলছে, অভিযান বিষয়ক কৌশল ও সময়ের পরিবর্তন হতে পারে। মূল কথা হল মাদক ব্যবসায়ীদের দমন করা। সেটি করতে যা যা করনীয় তার সবই করছে র‌্যাব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.