ভারতের বিকল্প বাংলাদেশ

0

স্পোর্টস ডেস্ক : আসন্ন ডিসেম্বরে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও দুটি টি-২০ সিরিজ খেলার কথা ছিল ভারত-পাকিস্তানের। তবে সম্প্রতি দুই দেশের সীমান্তে উত্তেজনা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এ সিরিজ হওয়া নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে।

বলতে গেলে সীমান্ত উত্তেজনার প্রেক্ষিতে পাকিস্তানের সঙ্গে খেলতে চাচ্ছে না একরকম ভারতই। এমন পরিস্থিতিতে গত সপ্তাহে এক সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান শাহরিয়ার খান বলেছেন, ভারতকে ছাড়াও আমাদের ক্রিকেট চলবে। তাই নিকটবর্তী সিরিজ নিয়ে আশঙ্কা দেখা দেওয়ার পরই বিকল্প প্রতিপক্ষ অনুসন্ধানে নেমেছে পাকিস্তান। একই সময়ে সংযুক্ত আরব আমিরাতে গিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে বাংলাদেশকে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান নাইমুর রহমান দুর্জয়। তিনি বলেছেন, “ হ্যাঁ, পিসিবির কাছ থেকে সিরিজ খেলার প্রস্তাব আমরা পেয়েছি। তবে এই প্রস্তাবে রাজি হওয়া নিয়ে সংশয় রয়েছে। এই মুহূর্তে এই প্রস্তাব গ্রহণ করা মুশকিল। কারণ এ্কই সময়ে আমাদের বিপিএল রয়েছে।”

এদিকে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, “আমরা প্রস্তাটি অনানুষ্ঠানিকভাবে পেয়েছি। এটি একেবারে প্রাথমিক পর্যায়ে থাকায় তা নিয়ে মন্তব্য করার কিছু নেই।”

প্রসঙ্গত, বিপিএলের তৃতীয় আসর শুরু হবে আগামী ২৫ নভেম্বর। শেষ হবে ২৫ ডিসেম্বর।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.