জামাল উদ্দিনকে হত্যার হুমকি দাতা টিপু শীল গ্রেফতার

0

সিটি নিউজঃ চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক ও প্রকাশনা প্রতিষ্ঠান বলাকা প্রকাশনীর স্বত্ত্বাধিকারী গবেষক জামাল উদ্দিনকে টেলিফোনে প্রাণনাশের হুমকিদাতা টিপু শীল জয়দেব (৩৫) নামে এক যুবককে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ।

পুলিশ টিপু শীল জয়দেবের কাছ থেকে হুমকি দেয়া সেই মোবাইল ফোনটিও জব্দ করেছে। আটক টিপু শীল জয়দেব চট্টগ্রাম আইন কলেজের সাবেক ছাত্রলীগ নেতা বলে জানাগেছে। আটক হওয়া টিপু শীল বোয়ালখালীর সুলাল চন্দ্র শীলের ছেলে।

তাকে কোতোয়ালী থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় নগরীর বাকলিয়া এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে বলে জানান কোতোয়ালী থানা ওসি মোহাম্মদ মহসীন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সাংবাদিকদের জানান, আটক টিপু শীল প্রকাশক জামাল সাহেবকে হুমকি দেয়ার বিষয়টি স্বীকার করেছে। সে জানিয়েছে ব্যাক্তিগত বিষয় নিয়ে সে হুমকি দিয়েছে।

ওসি আরো বলেন, মুন্সিগঞ্জে একজন প্রকাশককে খুন করার বিষয়টি পুঁজি করে মূলত সে হুমকি দিয়েছিল। যাতে জামাল সাহেব ভয় পায়।

চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক ও প্রকাশক গবেষক জামাল উদ্দিন
         চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক ও প্রকাশক গবেষক জামাল উদ্দিন

সাংবাদিক ও গবেষক জামাল উদ্দিন বলেন, গত সোমবার দিবাগত রাত ৯টা ৫৫ মিনিটে প্রথম ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে ফোন করে আমাকে মৃত্যুর হুমকি দেওয়া হয়। একইভাবে ১০টা ৩মিনিট, ১০টা ৪৫মিনিট ও রাতে ১১টা এবং ১২টায়ও একই নম্বর থেকে পরপর ফোন করে শেষ খাবার খেয়ে নেওয়ার জন্য হুমকি দেওয়া হয়।

হুমকিদাতা বলেন, মুন্সিগঞ্জে এক প্রকাশককে খুন করা হয়েছে। এবার তোর পালা। তোর বলাকা প্রকাশনী বোমা মেরে উড়িয়ে দেব…। তোকে পৃথিবীতে রাখবো না। মুক্তিযুদ্দের ইতিহাস লেখিস। মুক্তিযুদ্ধ মুক্তিযুদ্ধ করিস। শেষ বারের মতো খেয়ে দেয় নে…। এই মোবাইল নম্বর থেকে পরপর হুমকি আসায় একটু হতভম্ব হই।

পরে জামাল উদ্দিন মঙ্গলবার সকালে নগরীর কোতোয়ালী থানায় জীবনের নিরাপত্তা ও ঘটনার তদন্তের দাবী করে সাধারণ ডায়েরী করেন। এর পরপরই পুলিশ বিষয়টি গুরুত্ব দিয়ে অনুসন্ধানে নামেন।

এদিকে, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও গবেষক জামাল উদ্দিনকে হত্যার হুমকি দেওয়ায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সাংবাদিক নেতারা।

মঙ্গলবার (১২ জুন) সিইউজে সভাপতি নাজিম উদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে জামাল উদ্দিনকে হুমকিদাতা দুর্বৃত্তকে গ্রেফতারের দাবি জানান।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক ও গবেষক জামাল উদ্দিন প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের পক্ষের একজন নিবেদিত প্রাণ পুরুষ। দীর্ঘদিন তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে তার লেখনি ও সৃজনশীল বই প্রকাশের মাধ্যমে কাজ করে যাচ্ছেন। তাকে হত্যার হুমকি তার কলমকে থামিয়ে দেওয়া যাবে না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.