বাশঁখালীর নিখোঁজ জেলে পরিবারের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ

0

বাশঁখালী প্র‌তি‌নি‌ধি :: বাশঁখালীর পুইছ‌ড়ি জে‌লে পাড়ার বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হওয়া ২০ জেলে পরিবারের মাঝে চাল ও নগদ অর্থ বিতরণ করেছেন দৈনিক পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি।

আজ রবিবার (১৫ জুলাই) বাঁশখালীর বহদ্দারহাট রাস্তার মাথায় নিখোঁজ জেলে পরিবারের সদস্যদের হাতে এসব অনুদান হস্তান্তর করেন তিনি।

এর আগে নিখোঁজ জেলে পরিবারে চলতি বর্ষা মৌসুমে খাদ্য সরবরাহ, নিখোঁজ জেলের সন্তানদের লেখাপড়া ও চাকরির ব্যবস্থা করার ঘোষণা দেন। এরই প্রেক্ষিতে রবিবার ২০জেলে পরিবারকে ৫০কেজি করে চাল ও নগদ অর্থ প্রদান করেন। মুজিবুর রহমান সিআইপি বলেন, আগামী দুই মাসে আরো দুইদফা চাল দেয়া হবে। এছাড়াও জেলে সন্তানদের লেখাপড়ার ব্যবস্থা ও কর্মক্ষম ব্যক্তিদের চাকরি দেয়া হবে।

 অনুদান প্রদানকালে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা শাহাদাত ফারুক, দক্ষিণ জেলা কৃষক লীগ সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর, ট্রলার মালিক হরিধর কৈবর্ত্য, ছাত্রনেতা আজিজ তুহিন সহ স্থানীয়রা।

উল্লেখ্য গত ৩০ মে এফবি জহরলাল ফিশিং বোটটি বাঁশখালীর খাটখালী ঘাট থেকে বঙ্গোপসাগরে মাছ ধরার  উদ্যেশে রওনা হয়। গত ৬ জুন গভীর বঙ্গোপসাগরে সোনারচর মোহনায়  ঘূর্ণি ও ঝড়ো  বাতাসের কবলে পড়ে ডুবে যায়। এরপর থেকে ২১ জেলে পরিবারের লোকজনের সাথে তাদের যোগাযোগ বিছিন্ন হলে অনেক খোজঁ নেওয়ার পরও তাদের কোন সন্ধান পাওয়া যায়নি ।

পরবর্তীতে ফিশিং বোটটির মালিক হরিধর দাশ গত ১৪ জুন বাঁশখালী থানায় নিখোঁজ ডায়রি করেন। ডায়েরীতে ২০ জনের নাম থাকলে ও জেলে ছিল ২১ জন ।

ফিশিং বোটটি থাকা নিখোঁজ জেলেরা  সুবল জলদাস, সৌরভ জলদাস, বুৃলুধন জলদাস, তপন জলদাস, অসীম জলদাস, জিয়া জলদাস, মদন জলদাস,লিটন কান্তি দাশ, উপেন্দ্র্র দাশ, সজল কান্তি জলদাশ, মোস্তাফা আলী, বিমুরণ জলদাশ,কর্ণ মাঝি, মৃদুল জলদাশ, শ্যামল জলদাশ, অনীল জলদাশ, বর্মাপদ জলদাশ, নিরঞ্জন জলদাশ, বিমল কান্তি জলদাশ, মঈন উদ্দিন ড্রাইভার। এদের মধ্যে ১৮ জনের বাড়ি বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নে, বিমল কান্তি দাশের বাড়ি কুতুবদিয়ায় এবং মঈন উদ্দিন ড্রাইভারের বাড়ি লক্ষীপুর। বর্তমানে এসব জেলেদের কোন খোঁজ খবর না পেয়ে মানবেতর জীবন যাপন করছে জেলে পরিবার গুলো ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.