চাল সংগ্রহে অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে উখিয়ায় কৃষক সমাবেশ

0

শহিদুল ইসলাম, উখিয়া (কক্সবাজার)  :  উখিয়া সদর ষ্টেশনে শনিবার বিকেল ৫টায় ৩১ টাকা দামে চাল ক্রয়ে অনিয়ম ও দূর্নীতির প্রতিবাদে কুষকলীগের উদ্যেগে কৃষক সমাবেশ অনুষ্টিত হয়েছে। উক্ত সভায় বক্তারা বলেন, উখিয়ার খাদ্য গুদামের কর্মকর্তার যোগসাজশে কৃষকের নিকট থেকে এক ছটাক চালও সংগ্রহ না করে উত্তরবঙ্গ থেকে সরকারের নিয়ম-নিতি তোয়াক্কা না করে নিম্ন মানের চাল সংগ্রহ করে কোটি কোটি টাকা লুটপাট করেছে। এ ব্যপারে সরকারের উর্ধ্বতন কতৃপক্ষের নিকট তদন্ত করার দাবী জানিয়েছেন।

উক্ত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা কৃষকলীগের সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী। বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদত তাশাহিদ চৌধুরী ছোটন, জালাল উদ্দিন, মো: ইব্রহীম, মোসলেহ উদ্দিন, খলিলুর রহমান, জানে আলম ও জামাল উদ্দিন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার কৃষকদের নিকট থেকে ৩১ টাকা দামে চাল সংগ্রহ করার ঘোষনা দিলেও উখিয়ায় তা কার্যকর হয়নি। খাদ্য গুদামের কর্মকর্তা ও মিলারদের যোগশাজসে উত্তরবঙ্গ থেকে নিম্ন মানের চাল সংগ্রহ করে গুদাম ভর্তি করেছে। ১লা আগষ্ট থেকে এ পর্যন্ত ২ হাজার ৫শত ৮৭ মেট্রিকটন নিম্ন মানের চাল সংগ্রহ করা হয়েছে। যে কারণে উখিয়ার কৃষকেরা তাদের ন্যয্য মূল্য থেকে বঞ্চিত হয়েছে। এ উপজেলায় চাল সংগ্রহের লক্ষমাত্রা ছিল ৩ হাজার ৪শত ৭২ মেট্রিকটন।

বক্তারা আরো বলেন, উখিয়া উপজেলা কৃষকলীগের সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী ও সাধারণ সম্পাদক তাশহিদ চৌধুরীকে অপরিচিত মুঠো ফোনে থেকে একাধিক বার প্রাণ নাশের হুমকি দিয়েছে। অবিলম্বে দোষিদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেন। পাশাপাশি উখিয়া উপজেলার ৪৫টি ওয়ার্ড থেকে কৃষকদের নিয়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচীর ডাকদেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.