ড্রোন হামলা থেকে রক্ষা পেলেন মাদুরো

0

আন্তর্জাতিক ডেস্ক:: রাজধানী কারাকাসে সামরিক বাহিনীর অনুষ্ঠানে বক্তব্য রাখার সময়ে ড্রোন হামলার শিকার হয়েছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট ও বামপন্থী নেতা নিকোলাস মাদুরো। তবে তিনি অক্ষত রয়েছেন। টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে হামলার পর সেনা সদস্যরা ছোটাছুটি শুরু করে। ঘটনায় সাত সেনা সদস্য আহত হয়েছে জানিয়েছে দেশটির যোগাযোগমন্ত্রী জর্জ রদ্রিগেজ বলেছেন, এই হামলা প্রেসিডেন্ট মাদুরোকে হত্যার উদ্দেশ্যে চালানো। হামলার জন্য দেশটির ডানপন্থী বিরোধীদলকে দায়ী করেছেন তিনি।

সরাসরি সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, খোলা মাঠে সামরিক বাহিনীর অনুষ্ঠানে বক্তব্য রাখার সময়ে প্রেসিডেন্ট ও অন্য কর্মকর্তারা হঠাৎ করে উপরের দিকে তাকিয়ে সচকিত হয়ে ওঠেন। সেই সময়ে বন্ধ হয়ে যায় টেলিভিশনের অডিও। ছোটাছুটি শুরু করে সারিবদ্ধভাবে দাঁড়ানো সেনা সদস্যরা। বড় ধরণের বিস্ফোরণের শব্দও শোনা যায় সেই সময়ে।

রদ্রিগেজকে উদ্ধৃত করে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, ভেনেজুয়েলার সেনাবাহিনীর ৮১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখার সময়ে এই হামলার ঘটনা ঘটে। তিনি জানান, বিস্ফোরক ভর্তি দুটি ড্রোন প্রেসিডেন্ট মঞ্চের কাছাকাছি দিয়ে উড়ে যায়।

হামলার জন্য ডানপন্থী বিরোধেী দলকে দায়ী করেন যোগাযোগমন্ত্রী। তিনি বলেন, নির্বাচনে হারার পর এবারও তারা হেরে গেল। হামলার পর আহত সেনা সদস্যদের হাসপাতালে নেওয়া হয়েছে। যোগাযোগমন্ত্রী রদ্রিগেজ জানিয়েছেন হামলার পর প্রেসিডেন্ট তার মন্ত্রীসভার সদস্য ও সামরিক বাহিনীর কমান্ডারদের সঙ্গে বৈঠক করেছেন। সরকারের পক্ষ থেকে বিরোধী দলকে দায়ী করা হলেও কোনও গ্রুপই এই হামলার দায় স্বীকার করেনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.