বাঁশখালীর বাহারছড়ায় অগ্নিকাণ্ডে ৮ বাড়ী ভষ্মিভূত

0

বাঁশখালী প্রতিনিধি:: বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ রত্নপুর জেলে পাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকা-ে ৮টি বাড়ী পুঁড়ে ছাই হয়ে গেছে।

রবিবার (১২ আগষ্ট) গভীর রাতে সংঘটিত এই অগ্নিকা-ে ক্ষতিগ্রস্থরা হলেন, সুধীর জলদাশ, দুলাল জলদাশ, রতন জলদাশ, নির্মল জলদাশ, সীমান্ত জলদাশ, রণি জলদাশ, রণ জলদাশ ও লিজা জলদাশের বাড়ী। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ ৪০ লক্ষাধিক টাকা ছাড়িয়ে যাবে বলে স্থানীয়রা জানান।
জানা যায়, রবিবার গভীর রাতে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে মুহুর্তের সর্বত্র ছড়িয়ে পড়ে।

এ সময় বেশ কিছু হাঁস, মুরগী ও ছাগল আগুনে পুঁড়ে মারা যায়। স্থানীয় আগুন নিভানোর চেষ্টা করলেও বিদ্যুৎ থাকার কারণে বাড়ীর কোন মালামাল বের করা সম্ভব হয়নি। স্থানীয় চেয়ারম্যান তাজুল ইসলাম ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে এক হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করেন।

অপরদিকে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে ৩ হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করেন এবং দুই বান করে টিন দেওয়ার প্রতিশ্রুতি দেন।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, উপজেলা প্রকৌশলী আশরাফুল ইসলাম ভুঁইয়া, উপকূলীয় বনবিভাগের কর্মকর্তা আলীউর রহমান, ইপসার প্রজেক্ট কো-অর্ডিনেটর কল্যাণ বড়–য়াসহ অন্যান্য উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.