ঈদে মু্ক্তি পেতে যাচ্ছে চার চলচ্চিত্র

0

বিনোদন জগৎ :: ঈদ মানেই যেন সিনেমাপ্রেমী দর্শকদের মধ্যে বাড়তি আমেজ কাজ করে। কারণ প্রিয় তারকার ছবিগুলো প্রেক্ষাগৃহে গিয়ে দেখার অপেক্ষায় মুখিয়ে থাকেন তারা। আর এখন ঈদ দরজায় কড়া নাড়ছে, শুরু হয়ে গেছে কাউনডাউনের মাস। যার কারণে দর্শকদের এখন আর যেন তর সইছে না। কোন দিন কোন প্রেক্ষাগৃহে গিয়ে কোন ছবিটি দেখবেন তা নিয়েই এখন বিস্তর পরিকল্পনা চলছে দর্শকদের মধ্যে। আসছে ঈদে মু্ক্তি পেতে যাচ্ছে চারটি চলচ্চিত্র। এগুলো হলো- ক্যাপ্টেন খান, মাতাল, জান্নাত ও বেপরোয়া।

‘ক্যাপ্টেন খান’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান ও শবনম বুবলী। ছবিটি প্রযোজনা করেছে শাপলা মিডিয়ার সহযোগী প্রতিষ্ঠান শান্ত এন্টারপ্রাইজ। ওয়াজেদ আলী সুমন পরিচালিত এ ছবিটি এরই মধ্যে সেন্সরে জমা দেওয়া হয়েছে। সারাদেশে ১৫০ থেকে ২০০ হলে মুক্তির পরিকল্পনা নিয়ে কাজ করছে ছবিটির পরিবেশক শাপলা মিডিয়া। বিগ বাজেটের এ ছবিটি নিয়ে ব্যাপকভাবে আশাবাদী প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিম খান।

তিনি বলেন, ‘দর্শকদের সব সময় ভালো কিছু দেওয়ার চেষ্টা আমরা করি। গত দুই-এক বছরে এ রকম ছবি বাংলাদেশের দর্শক দেখেনি।’

নির্মাতা শাহীন সুমনের ছবি ‘মাতাল’। এতে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন সাইমন সাদিক ও অধরা খান। শরীফ চৌধুরী প্রযোজিত এ ছবিটিও সেন্সরে জমা দেওয়া হয়েছে। ঈদে মুক্তির পরিকল্পনা নিয়ে সম্প্রতি প্রচারণার কাজ শুরু করেছেন সংশ্লিষ্টরা।

ছবিটি সম্পর্কে সাইমন সাদিক বলেন, ‘অ্যাকশনধর্মী এন্টারটেইনিং মুভি। নতুন হিসেবে অধরা খান ভালো অভিনয় করেছে। এক সময় সবাই নতুন থাকে, কাজ করতে করতে সেও ভালো অভিনেত্রী হয়ে উঠবে। আশা করি, ছবিটি দর্শকের ভালো লাগবে।’

শেষ পর্যন্ত মুক্তির তালিকা থেকে ছিটকে না পড়লে এ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন অধরা খান। ছবিটি নিয়ে তিনিও আশাবাদী। তিনি মনে করেন, ঈদে ছবি মুক্তি পাওয়া অনেকটা ভাগ্যের ব্যাপার।

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’। এ ছবিটি সেন্সর সার্টিফিকেট পেয়েছে অনেক আগেই। এরই মধ্যে ছবির প্রচারণাও শুরু করেছে টিম। ছবিতে অভিনয় করেছেন সাইমন সাদিক ও মাহিয়া মাহি। অর্ধশতাধিক হলে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানান পরিচালক।

এসএস মাল্টিমিডিয়া প্রযোজিত এ ছবিতে ‘ইফতেখার’ নামের এক শীর্ষ সন্ত্রাসী চরিত্রে অভিনয় করেছেন সাইমন। ‘জান্নাত’ নামের এক উচ্ছল তরুণীর চরিত্রে দেখা যাবে মাহিয়া মাহিকে। নিয়তির পালাবদলে মাহির সঙ্গে দেখা হয় সাইমনের। প্রেম ও ভয়াবহ এক পরিস্থিতির ভেতর দিয়ে এগিয়ে যায় ছবির গল্প।

জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘বেপরোয়া’। বেশ আগেই ছবিটি ঈদে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছে জাজ। রাজা চন্দ পরিচালিত এ ছবির মাধ্যমে প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছেন রোশান ও ববি। এরই মধ্যে ছবির প্রচারণার কাজও শুরু করেছে জাজ মাল্টিমিডিয়া।

প্রতিষ্ঠানটির কর্ণধার আবদুল আজিজ জানান, ‘সারাদেশের ৭০টিরও বেশি হলে মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে ছবিটির।’

এ প্রসঙ্গে রোশান বলেন, ‘আমাদের ছবিতে অসাধারণ গল্প আছে। অ্যাকশন আছে। রোমান্স আছে। কমেডি আছে। এই ছবিতে যে ধরনের অ্যাকশন আমরা করেছি তা গত ২০ বছরে কোনো ছবিতে দেখানো হয়েছে কি না সেটা আমার জানা নেই। আমি হলফ করে বলতে পারি, দর্শক চোখের পলক ফেলার সুযোগ পাবেন না।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.