জনপ্রশাসনের ১৫৪ জনকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি

0

সিটি নিউজ ডেস্ক :: জনপ্রশাসনের ১৫৪ জন যুগ্ম-সচিব ও সমপর্যায়ের কর্মকর্তাকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেয়া হয়েছে। স্থায়ী পদ না থাকলেও বুধবার (২৯ আগস্ট) গভীর রাতে পদোন্নতির আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বর্তমান সরকারের মেয়াদের শেষ দিকে ও আগামী নির্বাচনকে সামনে রেখে পদোন্নতির এমন গুঞ্জন আগেই শোনা যাচ্ছিল। উপসচিব থেকে যুগ্ম-সচিব এবং জ্যেষ্ঠ সহকারী সচিব থেকে উপসচিব পদেও পদোন্নতির কথা শোনা যাচ্ছে।

বুধবার পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের পদায়ন করা হয়নি। তাদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। যদিও অতিরিক্ত সচিবের স্থায়ী পদের সংখ্যা ১২১টি। এখন প্রশাসনে অতিরিক্ত সচিবের সংখ্যা হলো ৬২৯ জন। সর্বশেষ গত বছরের ১১ ডিসেম্বর প্রশাসনে অতিরিক্ত সচিব পদে ১২৮ যুগ্মসচিবকে পদোন্নতি দেয়া হয়েছিল।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, প্রশাসনে অতিরিক্ত সচিব হিসেবে এমনিতেই নিয়মিত পদের চেয়ে বেশি সংখ্যক কর্মকর্তা রয়েছেন। তারওপর আবার পদোন্নতি দেয়া হলো। এতে প্রশাসনে আরও বিশৃঙ্খলা দেখা দেবে। পদোন্নতি পাওয়ার পরও অনেককে নিচের পদে কাজ করতে হবে।

১৫৪ জনকে অতিরিক্ত পদে পদোন্নতি দেয়া হলেও অনেকে পদোন্নতি বঞ্চিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। সবধরনের যোগ্যতা থাকার পরও পদোন্নতি পাননি বলে দাবি করেছেন কয়েক জন যুগ্ম-সচিব। নিয়মিত পদ না থাকায় পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত সচিবদের বেশিরভাগকেই পদোন্নতির আগে যেখানে ছিলেন ওই কর্মস্থলেই থাকবেন, অর্থাৎ ইনসিটু রাখা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.