জাতির পিতার আদর্শ লালন করেই বর্তমান প্রজন্মকে অগ্রসর হতে হবে: এইটি টি ইমাম

0

নিজস্ব প্রতিবেদক:: প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা ও সাবেক মন্ত্রিপরিষদ সচিব এইচ টি ইমাম বলেছেন, আগামী প্রজন্মকে জাতির পিতার আদর্শ সম্পর্কে ধারণা নিতে হবে। জাতির পিতার ছাত্র জীবনের ইতিহাস পড়তে হবে। কিভাবে বড় নেতা ও ভালো মানুষ হওয়া যায়। পড়ালেখার উদ্দেশ্য বড় আমলা হওয়া নয়, শেখ মুজিবের মত ভালো মানুষ হওয়া। তোমরা জাতির পিতার আদর্শকে লালন করেই মানুষের মত মানুষ হতে পারবে।

এইচ টি ইমাম আজ চট্টগ্রাম হোটেল রেডিসন ব্লু’তে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত বঙ্গবন্ধু মেধা শিক্ষা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, জাতির পিতার আদর্শ অনুসরণ করে চলতে পারলেই তোমরা বলতে পারবে আমরা বঙ্গবন্ধুর দেশের নাগরিক, আমরা বাঙালি। তোমরা পড়ালেখা করে জাতির পিতার মত সাহসী নেতা হবে। পড়ালেখার পাশাপাশি জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে যারা নিজের জীবন দিয়ে দেশকে স্বাধীন করেছেন বাংলার সেই সাহসী বীর সন্তানদের ইতিহাস, প্রীতিলতা ও সূর্য সেনের ইতিহাস শিখবে। তারা এদেশের বড় মনের মানুষ ও ত্যাগী নেতা ছিলেন।

বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান আবদুছ ছালাম, বাংলাদেশ আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আমিনুল ইসলাম আমিন, বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট সীমান্ত তালুকদার, ঘাতক দালাল নির্মূল কমিটির যুগ্ম সম্পাদক ডা. নুজহাস চৌধুরী সম্পা বক্তৃতা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.