সরকার জনগণের অধিকার নিয়ে খেলছে – এরশাদ

0

গোলাম সরওয়ার ,চট্টগ্রাম অফিস :    চট্রগ্রাম মহানগর জাতীয় পাটির দ্বি- বার্ষিক সম্মেলন উপলক্ষে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে সাজ সাজ রব নিয়ে জেলার ১৬টি থানা,উপজেলা ও বিভাগীয় শহরের নেতা-কর্মীরা ব্যানার ,ফেষ্টুন,প্লে-কার্ড এবং বাদ্য-বাজনা আর স্লোগানে মুখরিত জনতার শতস্বফূর্ত উপস্থিতির মাধ্যমে জাতীয় পতাকা,দলীয় পতাকা ,শান্তির পায়রা কবুতর ও বেলুন উড়িয়ে প্রথম পর্বের উদ্বোধন করেন-পাটির চেয়ারম্যান হুছেন মুহাম্মদ এরশাদ ।

নগর জাতীয় পাটির দ্বি- বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মেহজাবীন মুর্শেদ (এম.পি)র সভাপতিত্বে  প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রপতিও প্রধান মন্ত্রীর বিশেষ দূত- জাতীয় পাটির চেয়ারম্যান মুহাম্মদ এরশাদ  বলেন,র্বতমান সরকার জনগণের অধিকার নিয়ে মরন প্রাণ খেলা খেলছে আর এই খেলা যদি দীর্ঘ দিন ধরে চলতে থাকে তাহলে ১৬ কোটি মানুষ অন্যায়ের কাছে জিম্মি হয়ে পড়বে ।সরকার জাতীয় পাটিৃকে নাম মাত্র জোটে নিয়ে গণতন্ত্র বাচাঁনোর অপকৌশল করে নিজেদর সার্থ্য রক্ষায় ব্যতিব্যস্ত হয়ে লুট-পাটের রাজনীতিতে লিপ্ত ।

এরশাদ বলেন , আমরা জাতীয় পার্টির সরকার প্রতিষ্ঠার লক্ষে বীর চট্রলা থেকেই শুরু করতে হবে সরকার বিরোধী আন্দোলন। সরকারের কিছু মন্ত্রী গদিতে বসে দেশ বিরোধী সিদ্ধান্ত দিয়ে জনগণকে পিষ্ট করার চক্রান্ত করে চলেছে ।এভাবেই চলতে থাকলে দেশ এক নায়ক তন্ত্রে পরিণত হবে । বিএনপি-জামাত জোটের উচিত এখনই জাতীয় পাটির ডাকে সাড়াদিয়ে জাতীয় ঐক্যের মাধ্যমে এক পেশী হঠকারী সরকার কে হটাতে আর কোন বিকল্প পথ নেয় । আসুন দেশ ও জাতিকে বাচাঁতে ঐক্য গড়ি ।

তিনি বলেন, অনেকে বলেন এরশাদ স্বৈরশাসক।  আমি রাষ্ট্রপতি ছিলাম, সেজন্য আমাকে স্বৈরশাসক বলা হচ্ছে।  এদেশে বঙ্গবন্ধু, জিয়া, সাত্তারও রাষ্ট্রপতি ছিলেন।  কিন্তু আমার ভয়ে প্রেসিডেন্সিয়াল পদ্ধতির পরিবর্তন করা হয়েছে।  যদি আবার কোনদিন রাষ্ট্রপতি নির্বাচন হয়, আমি চ্যালেঞ্জ দিচ্ছি আমাকে কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা, এরশাদই হবে রাষ্ট্রপতি।

তিনি বলেন, আমার চাওয়া পাওয়ার কিছুই নেই।  আমি সেনাপ্রধান ছিলাম ৮ বছর, রাষ্ট্রপতি ছিলাম ৯ বছর।  আমাকে আল্লাহ অনেক কিছুই দিয়েছে।  আমি জনগণের জন্য বাঁচতে চাই।  আমরা ধর্ষণ, খুন, গুমমুক্ত দেশ চাই।  সেই দেশ দিতে পারবে জাতীয় পার্টি।

নেতাকর্মীদের উদ্দেশ্যে এরশাদ বলেন, নতুন সূর্য উঠছে।  একটা সূর্য ডুবছে, আরেকটা উঠছে।  ক্ষমতা বেশি দূরে নয়।  সুদিন আসছে।  সুদিন আসছে বলেই যারা আমাদের ছেড়ে গিয়েছিল তারা আবার ফিরে আসছে।
এরশাদ নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, গত কয়েকদিন ধরে আপনারা দেখছেন।  আমরা সরকারের বিরুদ্ধে বলছি।  সরকারের কঠোর সমালোচনা করছি।  যেটা বলা উচিৎ, যেটা মানুষ বলতে পারছেনা, যেটা সাংবাদিকরা লিখতে পারছেনা সেটাই আমরা বলছি।  আমার চাওয়া পাওয়ার কিছু নেই।  আমি বলব।  আমি চাই দেশে শান্তি ফিরে আসুক।

‘মানুষকে বলতে দিতে হবে।  মানুষ বলতে না পারলে, সরকারের সমালোচনা করতে না পারলে সেই সরকার জনগণের সরকার হয়না। ’ বলেন এরশাদ।

‘এই চট্টগ্রামে জিয়াউর রহমান খুন হয়েছিলেন।  তাকে খুন করেছিলেন মঞ্জুর।  সেই মঞ্জুর হত্যার আসামি করা হয়েছে আমাকে।  ১৪ বছর ৯ মাস পর আমার বিরুদ্ধে মামলা দিয়েছে।  আমার পায়ে শৃঙ্খল লাগিয়ে দেয়া হয়েছে। এই শৃঙ্খল আমি একদিন ভেঙে ফেলবই। ’ বলেন এরশাদ।

ব্যাংক কেলেংকারির সমালোচনা করে তিনি বলেন, বেসির ব্যাংকে যে লুটপাট হয়েছে সবাই জানে কারা এর সঙ্গে জড়িত।  ২০ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে অথচ চেয়ারম্যানকে বাদ দিয়ে চার্জশিট দেয়া হয়েছে।  অর্থমন্ত্রী যিনি মাঝে মাছে উদ্ভট কথা বলেন, তিনি বললেন তিন-চার হাজার কোটি টাকা নাকি বেশি টাকা নয়।  আরে এই টাকা কি আপনার টাকা ? এটা তো জনগণের টাকা।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন – কেন্দ্রিয় জাতীয় পাটির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু এম.পি,পানি সম্পদ মন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ,সাবেক সাংসদ-সিরাজুল ইসলাম ,চেম্বার সাবেক সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম,কক্সবাজার জেলার সাংসদ-মাওঃমো ঃ ইলিয়াছ,লক্ষীপুর জেলা সাংসদ- নোমান মিয়া,সুনামগঞ্জ জেলার সাংসদ- ফজলুর রহমান, দঃজেলার জাতীয় পাটির নেতা শামসুল আলম মাষ্টার,সদস্য সচিব-তপন চক্রবতী,নগর সদস্য -শওকত আলী আকবর,আলী হায়দার রনি সহ অ্ঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সম্মেলনের ২য় পর্বে পাটির চেয়ারম্যানের উপস্থিতিতে কাউন্সিলরদের সর্ব সম্মতিতে এই রির্পোট লেখা পর্যন্ত নগরের সভাপতি পদে-মেহজাবীন মুর্শেদ (এম.পি) ও সাঃ সম্পাদক পদে আলহাজ্ব মোঃ এয়াকুব আলী কে মনোনীত করা হয়েছে বলে পাটির দপতর সূত্রে জানা গেছে।

উল্লেখ্য যে, সম্মেলনে আসার সময় পথে শিক্ষায় ভ্যাট প্রত্যাহারের দাবিতে জিইসি মোড়ে ছাত্রদের আন্দোলনের মুখে পড়েন, পরে পুলিশী সহায়তায় পিছণের গেইট দিয়ে নির্ধারিত সময়ের প্রায় ২.৩০মিঃপরে সম্মেলনে যোগ দেন এরশাদ ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.