শেখ হাসিনার আমলে দারিদ্রতা কমেছেঃ ফরিদ মাহমুদ

0

কারেন্ট টাইমসঃ ঝাউতলা সেবক কলোনীতে শ্রীশ্রী রাধাকৃষ্ণ শালগ্রাম মন্দিরের ৩৪ প্রতিষ্ঠাবার্ষিকীতে মহোৎসবে দুই হাজার নারী পুরুষের প্রসাদ বিতরণ উদ্বোধনকালে সমাজসেবক আলহাজ্ব ফরিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশে দারিদ্রতা কমেছে। আমাদের মাথাপিছু আয় বেড়েছে।

তিনি বলেন, সাক্ষরতার হার বেড়েছে। বয়স্ক ভাতা, আশ্রায়ন প্রকল্প, একটি বাড়ি একটি খামার, প্রতিবন্ধী ভাতা, মাতৃকালিন ভাতা, বিধবা ভাতা, শিক্ষা উপবৃত্তি চালু করে দারিদ্র বিমোচনে উল্লেখ্য যোগ্য ভূমিকা পালন করেছে। আগামীতে ক্ষমতায় এলে দেশের দারিদ্রতার হার ১০ শতাংশের নিচে নেমে আসবে।

এ সময় আরো বক্তব্য রাখেন প্রেম লাল সর্দার, সভাপতি বাদল চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক কৃষ্ণ দাশ, কোষাধ্যক্ষ রাজেশ চন্দ্র দাশ। এসময় নগর ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য শেখ নাছির আহমেদ, ক্রীড়া সংগঠক পলাশ খাস্তগীর, হরিজন সম্প্রদায়ের পক্ষে নয়ন দাশ, শুভ দাশ, শরণ দাশ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে সম্মানীত অতিথিকে সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য দিয়ে বরণ করে নেওয়া হয়। শেষে আগত পূজার্থীদের প্লেটে ফরিদ মাহমুদ প্রসাদ তুলে দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.