ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে রিট

0

সিটিনিউজবিডি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন এক আইনজীবী।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক শ্রেণীতে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি বাতিল চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। একইসঙ্গে ১৯৭৩ সালের রাষ্ট্রপতির ৪৬ নম্বর আদেশ অনুসারে ভর্তির নির্দেশনাও চাওয়া হয়েছে রিট আবেদনে।

আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ রোববার সকালে এ রিট আবেদনটি দায়ের করেন। এর আগে গত বৃহস্পতিবার তিনি একই বিষয়ে আইনি নোটিশ পাঠিয়েছিলেন সংশ্লিষ্টদেরকে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চে আগামীকাল সোমবার এ রিটের ওপর শুনানি হতে পারে বলে জানা গেছে।

জানতে চাইলে ইউনুছ আলী বলেন, ‘১৯৭৩ সালের রাষ্ট্রপতির ৪৬ নম্বর আদেশে বলা হয়েছিল, উচ্চ মাধ্যমিক (এইচএসসি) বা সমমানের পরীক্ষায় কেউ উত্তীর্ণ হলে সে বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা অর্জন করে। সে অনুসারে সকলেই যেন ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারে সে নির্দেশনা চেয়ে রিটটি দায়ের করা হয়েছে।’

তিনি বলেন, ‘বর্তমান সময়ে এ সরকার স্নাতক শ্রেণীতে ঢাবিতে ভর্তির ক্ষেত্রে যে নীতি অনুসরণ করছে তা রাষ্ট্রপতি আদেশের সঙ্গে সাংঘর্সিক।’

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.