চট্টগ্রামে মঙ্গলবার আয়কর দিবসের শোভাযাত্রা

0

চট্টগ্রাম অফিস  :    প্রথমবারের মত উপজেলায় এবার আয়কর মেলা অনুষ্ঠিত হবে। কক্সবাজার জেলায় চারদিন, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলায় দুদিন করে এবং উপজেলাগুলোতে একদিন ভ্রাম্যমান কর মেলা অনুষ্ঠিত হবে। তবে চকরিয়া উপজেলায় দুদিন মেলা অনুষ্ঠিত হবে। ১৫ সেপ্টেম্বর আয়কর দিবস উপলক্ষে সিটি কর্পোরেশন ও জেলা পর্যায়ে সেরা করদাতাদের সম্মাননা জানানো হবে।

চট্টগ্রাম কর বিভাগের সম্মেলন কক্ষে আয়কর দিবস উদযাপন ও আয়কর মেলা উপলক্ষে রোববার চট্টগ্রাম কর বিভাগ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।   আগামী ১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম কর ভবন-২ এই মেলা অনুষ্ঠিত হবে ।

মঙ্গলবার আয়কর দিবসের শোভাযাত্রার উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। পরদিন বুধবার সকালে আয়কর মেলারও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মন্ত্রী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

লিখিত বক্তব্যে আয়কর দিবস উদযাপন কমিটির আহবায়ক ও চট্টগ্রাম কর আপীল কমিশনার কাজী ইমদাদুল হক বলেন, চট্টগ্রামে বিগত কর মেলায় সর্বোচ্চ ৩৫২ কোটি টাকার রাজস্ব আয় হয়েছে, এর আগে ২০১৩-১৪ অর্থবছরে এটি ছিল ২৭৬ কোটি টাকা আর ২০১২-১৩ অর্থবছরে আয় হয়েছিল ১২৬ কোটি টাকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চট্টগ্রামের চারটি কর অঞ্চল থেকে বিগত ২০১৪-১৫ অর্থবছরে ছয় হাজার ২০৪ কোটি টাকার রাজস্ব যোগান দেয়া হয়। এবার কর আদায়েল লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে আট হাজার কোটি টাকা।

সংবাদ সম্মেলনে কর অঞ্চল-২ কমিশনার প্রদ্যুৎ কুমার সরকার, কর অঞ্চল-৩ কমিশনার নজরুল ইসলাম এবং কর অঞ্চল-৪ কমিশনার মোতাহের হোসেন, কর অঞ্চল-১ অতিরিক্ত কমিশনার ও মেলা কমিটির সদস্য সচিব সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, অতিরিক্ত কমিশনার বজলুল কবির ভুঁইয়া ও অতিরিক্ত কমিশনার সাফিনা জাহান প্রমুখ বক্তব্য রাখেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.