ফের রিমান্ডে এনামুল

0

সিটিনিউজবিডি : নিষিদ্ধ জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে (এসএইচবি) অর্থায়নের অভিযোগে পোশাক কারখানার মালিক এনামুল হককে (৩৯) ফের দুই দিনের রিমান্ডে নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭।

চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের আদালত সোমবার সকালে এ রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট আবুল হাশেম জানান, হাটহাজারী থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় এনামুলকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাবের পাঁচ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। পর্যাপ্ত তথ্য না পাওয়ায় ফের রিমান্ডের প্রয়োজন মনে করছে র‌্যাব।

এসএইচবিকে অর্থায়নের অভিযোগে ৫ আগস্ট রাতে রাজধানীর টঙ্গির তুরাগ থেকে গোল্ডেন টাচ এ্যাপারেলসের পরিচালক এনামুল হককে গ্রেফতার করে র‌্যাব। এরপর তাকে বাঁশখালীর লটকন পাহাড় থেকে অস্ত্র-বিস্ফোরক উদ্ধারের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয় র‌্যাব। রিমান্ড শেষে আদালতে জবানবন্দী দেন এনামুল। এরপর তাকে আদালতের নির্দেশে হাটহাজারী থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানায় র‌্যাব।

১৯ ফেব্রুয়ারি হাটহাজারী এলাকায় ‘আল মাদরাসাতুল আবু বকর’ নামে একটি কওমি মাদ্রাসায় অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেফতার করে র‌্যাব। এর মধ্য দিয়ে জঙ্গি সংগঠন এসএইচবির সন্ধান পাবার কথা জানায় র‌্যাব। ওই ঘটনায় হাটহাজারী থানার মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় র‌্যাবকে।
একই অভিযোগে ১৮ আগস্ট রাজধানীর ধানমন্ডি থেকে তিন আইনজীবীকে গ্রেফতার করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.