পটিয়ায় কোনো অঘটন ছাড়াই উপজেলা নির্বাচন সম্পন্ন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ায় শান্তিপূর্ণ পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হলে বিভিন্ন কেন্দ্রে ভোটারদেরকে ভোট প্রদান করতে দেখা যায়। তবে বেলা বাড়তে শুরু করলে ভোটার উপস্থিতি ও কমতে থাকে। এছাড়াও বিভিন্ন কেন্দ্রে জাল ভোটের অভিযোগে বেশ কয়েকজনকে আটক করা হয়। পরে অবশ্য তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

এছাড়াও বিভিন্ন কেন্দ্রে ব্যালেটে সীল মারা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলেও পটিয়ার চরকানাই হাই স্কুল কেন্দ্রে জোর পূর্বক দুস্কৃতিকারী কর্তৃক ব্যালেটে সীল মারার চেষ্টার অভিযোগ এ কেন্দ্রের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, সকাল সাড়ে ৮ টায় পৌর সদরের উত্তর গোবিন্দারখীল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে লাইন ধরে ভোটাররা ভোট দিচ্ছেন। প্রিজাইডিং অফিসার পীযুষ কান্তি শীল জানান, এ কেন্দ্রে মোট ভোটার ৪৫১২। সকাল সাড়ে ১০ টা নাগাদ ভোট কাস্ট হয় প্রায় ৩০০।

এর পরেই কেলিশহর ইউনিয়ন পরিষদ কেন্দ্রে সকাল ১০ টায় গিয়ে দেখা যায় ৩২৭৮ ভোটের মধ্যে ২৫০ ভোট কাস্ট হয় বলে প্রিজাইডিং অফিসার অধ্যাপক প্রণব কুমার দাশ জানান। এ কেন্দ্রে পটিয়া উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক বিজন চক্রবর্ত্তী জানান, সকাল থেকে ভোটাররা ভোট দিচ্ছেন। এখানে কেউ কারো উপর প্রভাব বিস্তার করছে না। সকাল ১১ টায় কেচিয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় জাল ভোট নিয়ে পুলিশের সাথে ভোটারদের ধাওয়া-পাল্টা ধাওয়া নিয়ে ভোট গ্রহণ সাময়িক বন্ধ হয়ে যায়।

এসময় প্রিজাইডিং অফিসার বিশ্বজিৎ দত্ত জানান, আইন শৃঙ্খলা রক্ষা করতে গিয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা মাহফুজ আহমদের নেতৃত্বে আইন শৃঙ্খলা বাহিনী ধাওয়া করলে কিছুটা আতংক ছড়াই। তবে এ কেন্দ্রেরই ভোটার উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ডা. তিমির বরণ চৌধুরী কেন্দ্রে এসে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য অনুরোধ জানালে পরিস্থিতি শান্ত হয় এবং পুনরায় ভোট গ্রহণ শুরু হয়। এসময় পর্যন্ত এ কেন্দ্রে ২৮০৪ ভোটের মধ্যে ৭০০ ভোট কাস্ট হয় প্রিজাইডিং অফিসার জানান। পরে মহিরা জে.বি সরকারী প্রাথমিব বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ২৯৪০ ভোটের মধ্যে ১৬০০ ভোট কাস্ট হয় বলে প্রিজাইডিং অফিসার অঞ্জন কান্তি চৌধুরী জানান।

এ কেন্দ্রে কথা হয় চট্টগ্রাম জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ ও দক্ষিণ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশের সাথে। তারা বলেন, পটিয়ায় হুইপ সামশুল হক চৌধুরীর যে উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতা রক্ষা করার জন্য পটিয়ার মানুষ নৌকা ও উড়োজাহাজকে বেছে নেবেন। যা প্রত্যেক ভোটারের মানসপটে ভেসে উঠেছে। আমাদের বিশ্বাস সন্ধ্যায় শেখ হাসিনার মনোনীত প্রার্থীরাই জয়ের মালা পড়বেন।

এছাড়াও পটিয়ায় কিছু কিছু জাল ভোট এবং কয়েকটি কেন্দ্রে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ছাড়া বিনা রক্তপাতে উপজেলা পরিষদ নির্বাচন শেষ হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার হাবিবুল হাসান জানান, পর্যাপ্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন সহ প্রশাসনের কড়া সতর্কতার কারণে কোনো ধরণের অঘটন ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আ’লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী (নৌকা), ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ডা. তিমির বরণ চৌধুরী (উড়োজাহাজ) এগিয়ে রয়েছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.