হৃদরোগে আক্রান্ত হয়ে ডালমিয়া হাসপাতালে

0

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি জগমোহন ডালমিয়া গুরুতর হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার রাতে হঠাৎ করেই বুকে ব্যথা অনুভব করছিলেন তিনি। পরবর্তীতে তাকে দ্রুতই বিএম বিরলা হার্ট রিসার্চ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করেয়েছেন তার পরিবারের সদস্যরা। এ সময় ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও উপস্থিত ছিলেন সেখানে।

হাসপাতাল কর্তৃপক্ষ ও পশ্চিম বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের একজন শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে পিটিআই জানিয়েছে, ৭৫ বছর বয়সী ডালমিয়ার হৃদপিণ্ডে একটি ব্লকেজ ধরা পড়েছে। যে কারণে তড়িঘড়ি তার হৃদপিণ্ডে অস্ত্রোপচারও করা হয়েছে।

শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ একটি মেডিকেল বুলেটিনের মাধ্যমে জানিয়েছে যে বর্তমানে ডালমিয়ার অবস্থা উন্নতির পথে। ইসিজি রিপোর্টে তেমনটাই পরিলক্ষিত হয়েছে।

গত কয়েক মাস ধরেই ডালমিয়ার স্বাস্থ্যগত সমস্যাটি বিসিসিআই তথা ভারতীয় ক্রিকেটের জন্য একটি গুরুতর ইস্যু হয়েই দাঁড়িয়েছে। যে কারণে বিসিসিআইর সাম্প্রতিক সময়ের বৈঠকগুলোও কলকাতায় অনুষ্ঠিত হয়েছে। কেননা, তাকে ঘন ঘন ভ্রমণ করতে নিষেধ করেছেন চিকিৎসকরা। স্বাস্থ্যগত কারণেই বিসিসিআইর সভাপতি পদ থেকে সরিয়ে ডালমিয়াকে সম্মানসূচক উপদেষ্টা পদ দেওয়ারও চিন্তা-ভাবনা করছে বিসিসিআই। তবে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় ধারণা করা হচ্ছে, ডালমিয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে অন্তত আগামী ৭২ ঘণ্টা অপেক্ষা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

উল্লেখ্য, ভারতের ক্রিকেটে জগমোহন ডালমিয়া একজন সম্মানিত ও প্রভাবশালী ব্যক্তিত্ব। তার ব্যক্তিগত প্রভাবেই ১৯৮৭ ও ১৯৯৬ সালে বিশ্বকাপ ক্রিকেটের আয়োজক হতে পেরেছে ভারত। এ ছাড়া বিসিসিআইকে বিশ্বের সবচেয়ে ধনী বোর্ডে উন্নিত করার ক্ষেত্রেও অবদান রয়েছে তার। চলতি বছর মার্চে তিনি দ্বিতীয়বারের মতো বিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

বাংলাদেশের ক্রিকেটেও পরোক্ষভাবে অবদান রয়েছে এই মানুষটির। তার কারণেই মূলত ২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পেয়েছিল বাংলাদেশ। চলতি বছর ডালমিয়ার কারণেই বাংলাদেশ সফরে পূর্ণশক্তির ভারতীয় দল সফর করেছিল। যে কারণে বাংলাদেশের ক্রিকেট ব্যক্তিত্ব ও ভক্তদের কাছে ডালমিয়া একজন প্রিয় মানুষের নাম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.