চন্দনাইশে স্থগিত ২ কেন্দ্রেরের ভোটগ্রহণ ১৩ জুন

0

চন্দনাইশ প্রতিনিধিঃ গত ২৪ মার্চ উপজেলা নির্বাচনে চন্দনাইশের ২টি ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত হয়। নির্বাচন কমিশনের উপ-পরিচালনা- ২ মোহাম্মদ আতিউর রহমান স্বাক্ষরিত গতকাল ২২ মে এক প্রজ্ঞাপনে আগামী ১৩ জুন স্থগিত দুটি কেন্দ্রের ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়। ফলে চন্দনাইশে স্থগিত দুটি কেন্দ্রের ভোটারদের মাঝে পুনরায় ভোট গ্রহণের উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। সাথে বাড়ছে শংকাও।

জানা যায়, গত ২৪ মার্চ উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ চলাকালীন সময় পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমি বিদ্যালয় ও উত্তর বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুলিশ প্রশাসনের সাথে একটি পক্ষের সংঘর্ষের ঘটনায় ভোটগ্রহণ স্থগিত হয়। পরবর্তীতে নৌকা প্রতীকের প্রার্থী একেএম নাজিম উদ্দীনের দায়ের করা হাইকোর্ট বিভাগে রিট আবেদনের প্রেক্ষিতে ১৭ এপ্রিল ভোট গ্রহণের তারিখ স্থগিত করে হাইকোর্ট বিভাগ।

পরবর্তীতে স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী চেম্বার জজ ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ এর আবেদনের প্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিতদেশ স্থগিত করা হয়। পরবর্তীতে রিট আবেদনটি শুনানীকালে নির্বাচন কমিশনের পক্ষ থেকে তদন্ত প্রতিবেদন দাখিল না করায় আগামী ১৬ জুন রিট আবেদন শুনানীর জন্য তারিখ নির্ধারণ করা হয়।

এদিকে গতকাল ২২ মে নির্বাচন কমিশনের পক্ষ থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে স্থগিত দুটি কেন্দ্রের ভোট গ্রহণের তারিখ আগামী ১৩ জুন নির্ধারণ করা হয় বলে জানিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আ ন ম বদরুদ্ধোজা।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.