চন্দনাইশ মুরাদাবাদ থেকে ৪ ড্রাম রেলের তৈল উদ্ধার

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : চট্টগ্রাম-দোহাজারী রেল লাইনের মুরাদাবাদ এলাকায় রেল ইঞ্জিনের ৪ ড্রাম তৈল উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার (২০ নভেম্বর) ভোর রাতে চোরের দল চট্টগ্রাম দোহাজারী রেল লাইনের পাশে ৪টি ড্রাম ভর্তি তৈল সরানোর চেষ্টাকালে স্থানীয় জনগন পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে চোরের দল পালিয়ে যায়। পুলিশ তৈল ভর্তি ৪টি ড্রাম উদ্ধার করে। স্থানীয়দের মতে উদ্ধারকৃত ৪টি ড্রামে ২০০ লিটার করে ৮০০শ’ লিটার তৈল রয়েছে। যার আনুমানিক মূল্য ৫২ হাজার টাকা বলে জানা যায়।

রেল ইঞ্জিনটি (২২২৮) দোহাজারী যাওয়ার পথে মুরাদাবাদ এলাকায় থামিয়ে চোরের দল গাড়ির চালকের সহযোগিতায় এই তৈল নামিয়েছে বলে স্থানীয়রা জানান। এ সময় ২ জন চৌকিদার ঘটনাস্থলে উপস্থিত ছিল বলে জানা যায়।

স্থানীয়ভাবে আরো জানা যায়,প্রতি সপ্তাহে ৩ থেকে ৪ বার রেলের ইঞ্জিন থেকে তৈল চুরি করে স্থানীয় একটি সিন্ডিকেট রেল বিভাগের ব্যাপক ক্ষতি সাধন করে চলছে। এ ব্যাপারে দোহাজারী রেল স্টেশন মাষ্টার মো.ইকবাল হোসেন রেলের তৈল চুরির বিষয়ে কিছুই জানেন বলে জানান। এইদিকে থানা পুলিশ তৈলগুলি উদ্ধার করলেও রেল কতৃপক্ষ কোন ধরণের থানায় অভিযোগ বা যোগাযোগ করেননি বলে জানিয়েছেন। তবে পুলিশ সন্দেহভাজন তৈল চোরদের বাড়ি বাড়ি তল্লাসি চালিয়ে তাদের কাউকে বাড়িতে না পেয়ে গ্রেফতার করতে পারেনি বলে জানিয়েছেন।

স্থানীয়া আরো জানান,গত ১৯ নভেম্বর রাতে দোহাজারীগামী রেল ইঞ্জিনে আগুন লাগার পর সকালে রেল চলাচল স্বভাবিক রাখতে যে ইঞ্জিনটি চট্টগ্রাম থেকে আনা হয়েছে সে ইঞ্জিন থেকে তৈল চুরির ঘটনা হয়েছে বলে অভিমত ব্যক্ত করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.