বাঁশখালীতে জায়গা দখল নিয়ে সংঘর্ষ আহত ৬ 

0

বাঁশখালী প্রতিনিধিঃ বাঁশখালীতে জায়গা নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে উপজেলার সাধনপুর ইউনিয়নের বাণীগ্রামের লটমণি বনভূমি এলাকায় এ ঘটনাটি ঘটে। সংঘর্ষে নারী পুরুষসহ আহত হয়েছেন ৬ জন। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় ১ জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

অপরাপর আহতরা বাঁশখালী হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং ঘটনায় জড়িত আছে সন্দেহে মো. ইউসুফ নামে ১ জনকে জিজ্ঞ্সাবাদের জন্য থানায় নিয়ে আসে। এ ব্যাপারে আহতদের পরিবারের পক্ষ থেকে বাঁশখালী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সাধনপুর ইউনিয়নের বাণীগ্রামের লটমণি পাহাড়ে বসবাস এবং সামাজিক বনায়ন সৃজন করে কিছু ভূমিহীন লোকজন গৃহ নির্মাণ করে বসবাস করে আসছিলেন। ওই বনভূমির জায়গা দখলকে কেন্দ্র করে স্থানীয় মো. ইউসুফ ও ভূমিহীন লোকজনদের মাঝে বিরোধ সৃষ্টি হয়। মঙ্গলবার সকালে মো. ইউসুফ গংরা বিরোধীয় জায়গায় ঘেরাবেড়া দিতে গেলে ভূমিহীন পরিবারের সদস্যদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে আহতরা হলেন, ভূমিহীন পরিবারের আবদু ছবুরের স্ত্রী জেসমিন আক্তার (৩০), মহিউদ্দিনের স্ত্রী খাদিজা বেগম (২১), মৃত ছিদ্দিক আহমদের স্ত্রী কামরুন্নাহার (৩২), আবদুর রহমানের পুত্র হাফেজ জামাল উদ্দিন (৪০), আবদুল মান্নানের পুত্র মোজাম্মেল (২৮) ও মনির আহমদের স্ত্রী নাজমা আক্তার (২৫)।

আহতদেরকে বাঁশখালী হাসপাতালে নিয়ে আসা হলেও জেসমিন আক্তারের আঘাত গুরুতর হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণের নির্দেশ দেন কর্তব্যরত চিকিৎসক। ভূমিহীন পরিবারের সদস্যরা জানান, আমাদের কবরস্থানের পাশে জানাজার মাঠটি জোর পূর্বক দখলের চেষ্টা চালাচ্ছিল। আমরা প্রতিবাদ করায় আমাদের ওপর দা, কিরিচ ও লোহার রড নিয়ে হামলা চালিয়েছে তারা।

এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং ঘটনায় জড়িত সন্দেহে মো. ইউসুফ নামে ১ জনকে থানায় নিয়ে আসা হয় সে ওয়ারেন্টভুক্ত আসামি। ঘটনাটি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মোজাম্মেল হোসেন বাদী হয়ে মামলা করেছেন এবং মামলায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.