খালেদা জিয়াকে আইন লঙ্ঘন করে কারারুদ্ধ করে রেখেছেঃ আবু সুফয়িান

0

সিটি নিউজঃ চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেছেন, সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়-অন্যায্য ও সকল আইনী অধিকার লঙ্ঘন করে কারারুদ্ধ করে রেখেছে। এই কারারুদ্ধ করার মধ্য দিয়ে সরকার তাদের অবৈধ ক্ষমতা ধরে রাখার জন্য এ পথ অবলম্বন করছে।

এই সরকারের আমলে আইনের শাসন ও ন্যায়বিচার পাওয়া সুদুর পরাহত। বিরোধী দলের অধিকার, গণতন্ত্রে পরম সহিঞ্চুতা ও ভিন্নমত প্রকাশের স্বাধীনতাকে রুদ্ধ করে গোটা জাতিকে দাসত্বের শৃঙ্খলে আবদ্ধ করে রাখা হয়েছে।

আজ ২৯ ফব্রেুয়ারী শনিবার নগরীর দোস্ত বিল্ডিংয়ের দলীয় কার্য্যলয়ে বিকেল তিন ঘটিকায় বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ¦ আবু সুফিয়ান এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশনেত্রী বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা জনগণ বিশ্বাস করে না। জনগণ বিশ্বাস করে শেখ হাসিনা তার প্রধান প্রতিদ্বন্ধিকে নিশ্চিহ্ন করতে কারাগারে অন্তরীণ করেছে। তাই বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে সরকার প্রধান হিংসা চরিতার্থ করতে টার্গেট করেছে। বিনা চিকিৎসায় দেশনেত্রীকে শোচনীয় দুর্দশায় উপনীত করার কৌশলী চক্রান্ত চালাচ্ছে। সেজন্য আদালতের কাঁধে বন্দুক রেখে তাদের সেই টার্গেট বাস্তবায়ন করছে।

এখন নতুন করে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে মানুষকে মরার উপর খাঁড়ার ঘা করেছে। বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধি না করে বিষয়টি পুনরায় বিবেচনা করতে হবে সরকারকে। ভর্তুকি কমাতেই বিদ্যুৎ ও পানির দাম বাড়ানো হয়েছে। কিন্তু দেশের হতদরিদ্র মানুষের সুবিধার কথা বিবেচনা করেই সরকার ভর্তুকি দেয়। বিদ্যুতের মূল্যবৃদ্ধির সঙ্গে উৎপাদন, পরিবহন ও বাজারজাতকরণের খরচ বৃদ্ধি পায়। এতে পণ্য মূল্য বেড়ে যাবে অনেক। এমনিতেই দেশের মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধিতে দিশেহারা, তাই বিদ্যুতের দাম বাড়ানো থেকে সরকারকে সরে আসার আহবান জানান আবু সুফিয়ান।

দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এম মনজুর উদ্দীন চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাস, সদস্য অধ্যাপক শেখ মো. মহিউদ্দীন, এনামুল হক এনাম, ইদ্রিস মিয়া, মোশাররফ হোসেন, এডভোকেট ফোরকান, বদরুল খায়ের চৌধুরী, আবদুল গাফ্ফার চৌধুরী, নুরুল ইসলাম সওদাগর প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.