পটিয়ায় হেলে পড়েছে ৬ তলা ভবন, আতংকে এলাকাবাসী

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্রগ্রামের পটিয়ায় পৌর সদরে দুবাই প্রবাসীর ৬ তলা একটি ভবন হেলে পড়ায় দূর্ঘটনার আশংকা রয়েছে। বর্তমানে ভাড়াটিয়ারা নিরাপদে অবস্থান নিয়েছেন।

জানা গেছে, দুবাই প্রবাসী ক্বাযী মো. ছাদেক পটিয়া পৌরসভার ২ নং ওয়ার্ডের সুচক্রদন্ডী গ্রামের মুন্সেফ বাজারের পিছনে ৬ তলা বিশিষ্ট ভবনটি ৫ বছর আগে নির্মাণ করেছেন। ওই ভবনটি পূর্ব পাশে হেলে পড়েছে। পার্শ্ববর্তী মোহাস্মদ সোলায়মানের হামদ সেহজাদ বিল্ডিং এর সাথে হেলে পড়ায় এলাকাবীদের মনে আতংক বিরাজ করছে।

এ বিষয়ে পৌর কতৃপক্ষ দ্রুত ব্যবস্থা নেওয়া না হলে যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশংকা রয়েছে। পৌরসভা ও স্থানীয় সূত্রে জানা গেছে, পটিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের সুচক্রদন্ডী গ্রামের মুন্সেফ বাজারের পিছনে দুবাই প্রবাসী ক্বাযী ছাদেক ৬ তলা বিশিষ্ট একটি ভবন ৫ বছর আগে নির্মাণ করেন। ওই ভবনের ১৭ টি প্ল্যাটের মধ্যে ১৬ প্ল্যাটে ভাড়াটিয়া থাকতেন।

কয়েকদিন আগে ভবনের উপরের কিছু অংশ হেলে পড়ায় বিষয়টি পাশ্ববর্তী একটি ভবনের পক্ষ থেকে পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদকে মৌখিক অভিযোগের মাধ্যমে জানানো হয়। পৌর মেয়রে নির্দ্দেশে পৌর কতৃপক্ষ দুর্ঘটনার আশংকায় ভবনের ১৬ ভাড়াটিয়াকে দ্রুত নিরাপদে ফেরানো হয়েছে। বর্তমানে ওই ভবনের প্রধান ফটকে তালাবদ্ধ রয়েছে।

এ বিষয়ে পটিয়া পৌরসভার প্রকৌশলী মিজানুর রহমান খন্দকার জানিয়েছেন, নির্মাণ কাজের ত্রুটির কারণে দুবাই প্রবাসীর ৬ তলা বিশিষ্ট ভবন হেলে পড়েছে। হেলে পড়া ভবনটি সিলগালা করার জন্য ম্যাজিষ্ট্রেট চেয়ে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে একটি চিঠি পাঠানো হয়েছে। মালিককে ঝুঁকিপূর্ণ ভবনটি ভেঙ্গে ফেলার জন্য মৌখিক ভাবে নির্দেশ দেওয়া হয়েছে।

তবে প্রবাসী ক্বাযী মো. ছাদেকের ভাই মো. জাহেদ জানান, ভবন নির্মাণে তাদের কোন ত্রুটি ছিল না। ভবনের পাইলিং না করলেও চুয়েটের এক্সপার্ট ও ইঞ্জিনিয়ারের মাধ্যমে পরীক্ষা নিরীক্ষা করে ৬ শতক জায়গার উপর ভবনটি নির্মাণ করা হয়েছে। এতে প্রায় দুই কোটি টাকা ব্যয় হয়। বিশেজ্ঞদের মতামত নিয়ে ভবনটি কয়েক দিনের মধ্যে ঝুঁকিমুক্ত করা হবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.