চন্দনাইশবাসীর স্বপ্নের বরকল ব্রীজের নির্মাণ কাজ এগিয়ে চলছে

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ: চন্দনাইশের পশ্চিম সীমান্তবর্তী তথা আনোয়ারা-চন্দনাইশ সংযোগ সেতু বরকল ব্রীজ নতুন করে নির্মাণের কাজ এগিয়ে চলছে। নিউজেপার্টাল সিটি নিউজসহ স্থানীয় গণমাধ্যমে একাধিক বার স্বচিত্র সংবাদ প্রকাশিত হওয়ার পর সড়ক ও জনপথ বিভাগ প্রায় ১৯ কোটি টাকা বরাদ্দ দিয়ে একটি গার্ডার ব্রীজ নির্মাণের প্রকল্প হাতে নেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চন্দনাইশ-আনোয়ারার মধ্যবর্তী চাঁনখালী খালের উপর ১৯৯৪ সালে অস্থায়ীভাবে ১ বছরের জন্য বেইলি ব্রীজ নির্মাণ করেন তৎকালীন সরকারের যোগাযোগ মন্ত্রী কর্ণেল (অব.) অলি আহমদ বীর বিক্রম। দীর্ঘ ২৬ বছর পর পূণাঙ্গ ব্রীজে রূপ নিচ্ছে চন্দনাইশ ও আনোয়ারাবাসীর স্বপ্নের সেতু বরকল ব্রীজ। এ বেইলি ব্রীজ দিয়ে আনোয়ারা সার কারখানা সার ভোজাই ট্রাকসহ বিভিন্ন ভারি যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করেন। তাছাড়া বৈলতলী-বরমা ২০টির অধিক যাত্রীবাহি বাস এ ব্রীজ দিয়ে ঝুঁকির মধ্য দিয়ে চলাচল করে।

বিষয়টি নিয়ে চন্দনাইশ ছাত্র ঐক্যসহ এলাকাবাসী একাধিকবার মানববন্ধন সভা-সমাবেশ করে সরকারের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছে। একইভাবে গণমাধ্যমে একাধিকবার স্বচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর অবশেষে টনক নড়ে সড়ক ও জনপথ বিভাগে।

ফলে চলতি গত অর্থ বছরে সংশ্লিষ্ট মন্ত্রাণালয় থেকে প্রায় ১৯ কোটি টাকা বরাদ্দ দিয়ে গার্ডার ব্রীজ নির্মাণের জন্য টিকাদার নিয়োগ করা হয়। সংশ্লিষ্ট টিকাদার ওয়ার্ক অর্ডার পেয়ে ইতিমধ্যে পিলারের কাজ শুরু করেছে। শীঘ্রই পিলার নির্মাণের কাজ সম্পন্ন হওয়ার মধ্যে দিয়ে গার্ডার নির্মাণ করে আগামী বছরের প্রথমদিকে ব্রীজটি নির্মাণ কাজ সম্পন্ন করে জনগণের জন্য উন্মুক্ত করে দেয়ার আশাবাদ ব্যক্ত করেছেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ। ব্রীজটি নির্মাণ হলে চন্দনাইশ ও আনোয়ারার মধ্যে সেতু বন্ধন রচিত হবে।

যোগাযোগ ব্যবস্থায় আরো একধাপ এগিয়ে যাবে এ দুটি উপজেলা। সু-সম্পর্ক গড়ে উঠবে দুই উপজেলার মানুষের মাঝে। তাছাড়া সম্প্রতি আনোয়ারা উপজেলায় বিভিন্ন ইন্ড্রাট্রিজ স্থাপনের কারণে চন্দনাইশ উপজেলার বেশকিছু শ্রমিক এ সড়কদিয়ে আনোয়ারার বিভিন্ন কর্মস্থল ও চট্টগ্রাম শহরে যাতায়ত করে থাকে। এজন্য সড়কটি অত্যন্ত গুরুত্ব বহন করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.