বিএনপিকে রক্ষা করার দরকার নাই, দেশটাকে রক্ষা করেনঃ মির্জা ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিশ্বে রাষ্ট্রচিন্তা, অর্থনৈতিক চিন্তা, দর্শন, সমাজনীতির একটা পরিবর্তন আসবে। তবে সেটা কী আসবে, জানি না। আর আমাদের দেশে রাজনীতির ক্ষেত্রে পরিবর্তনটা খুব বেশি জরুরি হয়ে গেছে। মানুষের বেঁচে থাকার জন্য, তার বেঁচে থাকার নিশ্চয়তার জন্য, সবশেষে মানুষের সাংবিধানিক যে অধিকার, সে অধিকার নিশ্চিত করার জন্য।

আজ সোমবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন মির্জা ফখরুল।

এ সময় বিএনপির মহাসচিব বলেন, আজ এই মহামারির সময়ে কতগুলো খাতে ব্যয় করা হচ্ছে। এগুলো কিন্তু ব্যয় করার প্রয়োজন নেই। কোথাও কোনো জবাবদিহি নেই। যা খুশি তা-ই করা হচ্ছে। এই কথাগুলো আমাদের না। এই কথাগুলো নিরপেক্ষ সংস্থার। টিআইবি বলেছে, এই মহামারিতে বাংলাদেশে যতটা দুর্নীতি হয়েছে, এমন দুর্নীতি মনে হয় পৃথিবীর কোথাও হয়নি। মিনিমাম যে বিবেক বা মানুষের জন্য যে মিনিমাম ভালোবাসা দরকার, সেটা পর্যন্ত তাদের নেই।

মির্জা ফখরুল আরো বলেন, এই কোভিডের মধ্যেও আমরা আমাদের কাজ করেছি। কাজ করার চেষ্টা করছি। একটা প্রতিকূল অবস্থার মধ্যে কিন্তু আমরা রয়ে যাচ্ছি। এই বিষয়টা আপনাদের সবারই বিবেচনার মধ্যে নিতে হবে। এই কারণে নিতে হবে যে, ইটস নট ওনলি আওয়ার প্রবলেম।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, দেশের এই অবস্থা কি শুধু বিএনপির সমস্যা, না বাংলাদেশের সমস্যা? আপনার অধিকারের যে নিশ্চয়তা, আপনার আদালতের যে স্বাধীনতা, এটা কি শুধু আমাদের বিএনপির সমস্যা? এই সমস্যা দেশের সব মানুষের। এই যে আপনাদের প্রেসের কথাই চিন্তা করেন। আপনারা না বললেও তো আমরা জানি, কীভাবে আপনাদের প্রেসকে নিয়ন্ত্রণ করা হচ্ছে। এই বিষয়গুলো আমরা সবাই মিলে যদি সুরাহা না করি, এসব সমস্যায় অতীতে কিন্তু তরুণরা, মেহনতি মানুষরাই সামনে এসেছে। তাই এখনো আমি বলি, দেশের তরুণ, মিডল ক্লাস মানুষদেরই সামনে এগিয়ে আসতে হবে। তাদেরই এই দেশটাকে রক্ষা করতে হবে। বিএনপিকে রক্ষা করার দরকার নাই তো, দেশটাকে রক্ষা করেন। তাহলে বিএনপির রক্ষা হবে, আওয়ামী লীগের রক্ষা হবে, সরকারের রক্ষা হবে।

বিএনপির মহাসচিব আরো বলেন, কোথায় আওয়ামী লীগ? আমি তো আওয়ামী লীগকে দেখি না। আজ আওয়ামী লীগ কি দেশ চালায়, নাকি দেশে আওয়ামী লীগ আছে? দেশ তো চালায় অন্যরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.