কক্সবাজার মেয়রের ২০ লাখ টাকা জব্ধ

0

কক্সবাজার প্রতিনিধিঃ দুদক কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ তিনজনের ব্যাংক হিসাব থেকে ২০ লাখ ৩০ হাজার ৫০৫ টাকা জব্দ করেছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে সোশ্যাল ইসলামী ব্যাংক কক্সবাজার শাখা থেকে টাকাগুলো জব্দ করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জব্দকৃত এসব টাকার মধ্যে মেয়র মুজিবুর রহমানের ১৮ লাখ ৭৮ হাজার ৬০১ টাকা, তার পুত্র হাসান মেহেদী রহমানের ১ লাখ ৩৪ হাজার ৭৪ টাকা এবং পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর বিএনপি নেতা ওমর সিদ্দিক লালুর ১৭ হাজার ৮৩০ টাকা।

এর আগে, ১৭ সেপ্টেম্বর কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, স্ত্রী ফারহানা রহমান, শ্যালক মিজানুর রহমানের নামে থাকা ৮টি জমির দলিল জব্দ করেছিল দুদক।

তারও আগে গত ১৪ সেপ্টেম্বর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের কক্সবাজার শাখা থেকে মেয়র মুজিবুর রহমান ও তার পরিবারের ১১টি একাউন্ট থেকে ১৭ লাখ ৪৮ হাজার ৩৯০ টাকা জব্দ করা হয়েছে।

দুদক চট্টগ্রাম অঞ্চলের উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন জানান, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখায় ৪৬ দালালের (মধ্যস্বত্বভোগী) সন্ধান পেয়েছে তারা।

তাদের মধ্যে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, আইনজীবী, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকও রয়েছে। সম্প্রতি এসব দালালের সম্পদের অনুসন্ধানও শুরু করেছে তারা। মূলত তারই অংশ হিসেবে চলছে এসব অভিযান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.