টার্গেট আওয়ামী লীগ !

0

জুবায়ের সিদ্দিকী,সিটি নিউজ : রাজপথে আন্দোলন সংগ্রামে ও দলীয় কোন কর্মসুচীতে ছিলেন না। রাজনীতির মানচিত্রে এরাই এখন সর্বেসর্বা। সাবেক ছাত্রলীগ নেতা অথবা যুবলীগের কোন শীর্ষ পদে অধিষ্টিত হয়ে পদপদবী ব্যবহার করে মাটপর্যায়ে কাজ না করে বড় নেতা বনে যাওয়ারাই এখন কিভাবে আওয়ামী লীগের বিভিন্ন পদে পদায়ন করা যায় সেই ধান্ধায় লবিং-তদবির শুরু করেছেন কেউ কেউ।

মাঠপর্যায়েও ত্যাগী নেতা হওয়া সত্ত্বেও আর্থিক দিকে সচ্ছল না হওয়াতে ও বাহিনী নিয়ে শোডাউন করতে না পারায় পদপদবী ফসকে যাওয়ার সম্ভাবনাকেই দেখছেন ত্যাগী ও তৃনমুলের যুবলীগ ও আওয়াামী লীগের নেতাকর্মীগন।

চট্টগ্রাম ও ঢাকা সহ অনেক সরকারী পদ বাগিয়ে নিয়েছেন সুযোগসন্ধানী সুবিধাবাদীচক্র। যুবলীগের ও সাবেক ছাত্রলীগ অনেক নেতার এখন টার্গেট আওয়ামী লীগের পদ-পদবী। যুবলীগের এক নেতা বললেন, রাজনীতিতে রাজনীতিবিদদের চাওয়া পাওয়া আছে। সবাই চায় রাজনীতিতে পদপদবীতে অধিষ্টিত হওয়া।

টার্গেট এখন আওয়ামী লীগ হওয়াতে যুবলীগের কার্যক্রমে ভাটা পড়েছে। বিভেদ ও বিভাজনও সৃষ্টি হচ্ছে। এসব বিভাজন কখনও প্রকাশ্যে ও কখনো পর্দার আড়ালে হচ্ছে। কোন নেতা স্বীকার করলেও কোন কোন নেতা বলেন, ও কিছু না। সব ঠিক হয়ে যাবে। আমাদেরও প্রত্যাশা ঐক্যবদ্ধ থাকলেই ভাল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.