অস্বস্তিতে সরকারঃ সতর্ক পুলিশ

0

জুবায়ের সিদ্দিকীঃ দেশে বিরোধী রাজনৈতিক দলগুলোর কোন আন্দোলন কর্মসূচী না থাকায় প্রায় চিন্তামুক্তভাবে সরকার পরিচালনা করছে আওয়ামী লীগ। কিন্তু সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া ধর্ষণসহ দুর্নীতি ও সামাজিক বিশৃংখলার নানা ইস্যুতে অস্বস্তিতে পড়েছে সরকার। এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি, পেঁয়াজে মূল্যের লাগাম ধরতে ব্যর্থতা, আইন শৃংখলা বাহিনীর অতি উৎসাহী ভূমিকা, পানির মূল্যবৃদ্ধি, চট্টগ্রাম মহানগরীতে রাস্তায় অযথা খোঁড়াখুঁড়িতে জলাবদ্ধতায় ও জোয়ারের পানিতে অতীষ্ট নগরবাসীর ক্ষোভ ও দলীয় নেতাকর্মীদের নানা অপকর্মে সংবাদের মধ্যে অস্বস্তিতে রয়েছেন সরকার।

সাম্প্রতিক সময়ে নোয়াখালীতে নারী নির্যাতনের ঘটনা, সিলেটের এমসি কলেজের ঘটনাসহ নানা অপ্রীতিকর ঘটনায় আন্দোলন সৃষ্টি হয়েছে। রাজপথে বিভিন্ন কর্মসূচী পালন করছে শিক্ষার্থীরা, সড়ক অবরোধ করতে গিয়ে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনাও ঘটছে। এতে সরকার বিরোধী মহল ছাড়াও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ সৃষ্টি হচ্ছে। মানুষের এই ক্ষোভ কাজে লাগিয়ে ‘কোটা সংস্কার বা নিরাপদ সড়কের দাবীতে আন্দোনের মত বিরোধী পক্ষ যাতে কোন বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সেজন্য সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হচ্ছে।

এদিকে পুলিশ সদর দপ্তর সারাদেশে পুলিশকে সতর্ক অবস্থান নিতে নির্দেশ দিয়েছে। ঘটে যাওয়া এসব ঘটনাকে পুঁজি করে কেহ কোন ধরনের চক্রান্ত করছে কি না, সেটাও দেখার তাগিদ দিয়েছে পুলিশের শীর্ষ প্রশাসন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.