পেঁয়াজ-চাল-আলুর দাম বাড়তিঃ নাকাল মানুষ

0

জুবায়ের সিদ্দিকী, সিটি নিউজঃ চট্টগ্রামের বাজারে এখন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের পাগলা ঘোড়া লাগাম ছাড়া ছুটছে। এই লাগাম টেনে ধরার কাজটি করতে সরকার ব্যর্থ হচ্ছেন।

পেঁয়াজের কেজি ১০০ থেকে ১২০ টাকা, আলু ৪৫ থেকে ৫০ টাকা, ভোজ্য তেল, চাল, আদা সহ সব্জীর দাম চড়া। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মুল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত ও সাধারণ মানুষ ক্ষুদ্ধ। করোনার প্রভাবে মানুষের জীবনযাত্রা এমনিতেই থমকে পড়েছে। চাকরী নেই হাজার হাজার মানুষের। প্রতিদিন বেকারের সংখ্যা বাড়ছে। শ্রমিক থেকে কর্মকর্তা বেকার হচ্ছেন কর্মক্ষেত্রে।

কাজের অভাবে মানুষ বেকার জীবন অতিবাহিত করছেন। সংসারের খরচ চালাতে মানুষ হিমশিম খাচ্ছেন। নুন আনতে পান্তা ফুরাচ্ছে। বাসা ভাড়া দিতে না পারায় ছেলেমেয়েদের লেখাপড়া বন্ধ করে মানুষ গ্রামে ছুটছে। মাছ, মাংস বা মুরগীর দাম স্থিতিশীল থাকলেও পেঁয়াজ, আদা, ভোজ্যতেল, ডিম, সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি মানুষের মরার উপর খরার ঘা এর মত হয়ে পড়েছে। নাকাল নগরবাসী থেকে মফস্বলের মানুষ।

সাধারণ মানুষ বলছেন, বাজারের উপর সরকারের কোন নিয়ন্ত্রন নেই। কোন খবরদারী বা নজরদারী নেই। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের এই বেহাল দশায় মানুষের কষ্ট, দুর্ভোগ, ভোগান্তি লাঘবে সরকারের সংশ্লিষ্ট মহলের কোন উদ্যোগ নেই।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.