শমী কায়সারের বিয়ে করার স্বাধীনতা আছেঃ তাসলিমা নাসরিন

0

জুবায়ের সিদ্দিকী, সিটি নিউজঃ অভিনেত্রী শমী কায়সারের বিয়েকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে পক্ষে বিপক্ষে নানা তর্ক। কেউ শমীর তৃতীয় বিয়ে করাকে ইতিবাচকভাবে দেখছেন। আবার কেউ এটাকে নেতিবাচকভাবে দেখছেন।

এ ব্যাপারে মুখ খুললেন তাসলিমা নাসরিন। তিনি বলেছেন, আমার মাথায় যখন বুদ্ধি শুদ্ধি ছিল না তখন বিয়ে করেছিলাম। চাপে পড়ে এবং উপায় না দেখে মনে করেছিলাম বিয়েটা বুজি করতেই হবে। ঘর সংসার না করলেও বিয়ে জাতীয় কিছু একটা করেছিলাম বলে তখন বিশ্বাস করেছিলাম।

অবাক হই যখন দেখি বয়স হওয়া, অভিজ্ঞতা হওয়া, মাথায় বুদ্ধিশুদ্ধি প্রচুর, উপার্জন প্রচুর, নিজের পায়ে দাঁড়ানো মেয়েরা এই কুৎসিত পুরুষতান্ত্রিক সমাজে বিয়ে করে।

শমী কায়সার ভীষণ সেজেগুজে তৃতীয় বিয়েটা করেছেন। শমীর যত খুশি বিয়ে করার স্বাধীনতা আছে। এই তার জীবন। এই জীবনকে তার পছন্দ-মতো—  সে করবে। কেউ বাঁধা দেওয়ার নেই-শমী সুখে-শান্তিতে থাকুক।

তাসলিমা বলেন, বুদ্ধি হওয়ারপর বিয়ে টিয়ে করিনা। আমার সংসার আমার একার সংসার। একার সংসারের মতো চমৎকার সংসার আর নেই।

পুরুষেরা স্ত্রীদের দেখভাল করে, স্ত্রীদের ভাত কাপড় দেয়, সম্ভব হলে গয়নাও গড়িয়ে দেয়, মন্দ নয়। পুরুষেরাও কিন্তু অবাধ্য স্ত্রীদের সহ্য করেনা। সুতরাং অবাধ্য হলে চলবেনা। আমি আবার অবাধ্য মেয়েদের খুব ভালবাসি।

 

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.