কিরগিজস্তানের উদ্দেশ্যে উড়াল দিয়েছে মামুনুলরা

0

স্পোর্টস ডেস্ক : ২০১৮ ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি লেগের ম্যাচ খেলতে কিরগিজস্তানের উদ্দেশ্যে উড়াল দিয়েছে বাংলাদেশ ফুটবল দল। সকাল ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে চড়ে ঢাকা ছাড়ে মামুনুলরা।

আগামী ১৩ অক্টোবর ম্যাচটি অনুষ্ঠিত হবে। সফর শেষে পরদিন দেশে ফিরবে বাংলাদেশ দল।

গত জুনে বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম লেগের ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষে ৩-১ গোলে হেরে যায় বাংলাদেশ। ফিরতি পর্বের প্রস্তুতি সারতে গত ২০ দিনে অনুশীলনে শিষ্যদের ঝালিয়ে নেন ইতালিয়ান কোচ ফ্যাবিও লোপেজ।

কিরগিজস্তানের মুখোমুখি হওয়ার আগে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ অধিনায়ক মামুনুল ইসলাম। দেশ ছাড়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের তিনি জানান, ‘প্রথম লেগের ম্যাচে হেরে গেলেও কিরগিজস্তানের বিপক্ষে জয়ের লক্ষ্যেই মাঠে নামব। ইতিবাচক ফলাফলের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।’

এদিকে, অসুস্থতার কারণে দলে নেই এমিলি। আক্রমণভাবে তার পরিবর্তে খেলবেন নাবিব নেওয়াজ জীবন। তিনি বলেন, ‘এমিলির অভাব পূরণে চেষ্টার ক্রুটি রাখব না। দলের হয়ে নিজের সেরাটা দিতে আমি প্রস্তুত।’

কিরগিজস্তানের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচ সামনে রেখে ৭ বছর পর দলে ফিরেছেন ডিফেন্ডার ফয়সাল মাহমুদ। টনসিলে আক্রান্ত হয়ে দল থেকে ছিটকে গেছেন ইয়াসিন খান আর বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন ওয়াহেদ আহমেদ, আশরাফুল ইসলাম ও রুম্মন হোসেন।

বাংলাদেশ দল: মামুনুল ইসলাম মামুন, মো রাসেল আহমেদ, শহীদুল আলম, মো মাজহারুল ইসলাম, মো রায়হান হাসান, তপু বর্মন, মো নাসিরুল ইসলাম নাসির, ইয়ামিন আহমদ, হেমন্ত বিশ্বাস, জামাল ভুঁইয়া, মোনায়েম খান, তকলিস আহমেদ, আতিকুর রহমান, আব্দুল বাতেন মজুমদার, জুয়েল রানা, শহীদুল আলম শহীদ, আমিনুর রহমান, ইমন মাহমুদ, ওয়ালি ফয়সাল, সাখাওয়াত হোসেন রনি, রেজাউল করিম ও নাবিব নেওয়াজ জীবন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.