সাইফুল আলম লিমনকে জেল গেটে জিজ্ঞাবাদের আদেশ

0

সিটি নিউজঃ পুলিশের করা অস্ত্র মামলায় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক সাইফুল আলম লিমনকে (৩৫) জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

আজ রবিবার (৮ নভেম্বর) দুপুরে অতিরিক্ত মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

একইসাথে গ্রেফতার লিমনের সহযোগী সজল দাসকে ২ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। এর আগে কোতোয়ালী থানা পুলিশ সাইফুল আলম লিমন ও তার সহযোগী সজল দাসকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

উল্লেখ্য, গত শুক্রবার ভোরে নগরীর মেহেদীবাগ এলাকার ই্কুইটি ভবনের একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশের একটি টিম তাকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে সজল দাশ নিরব (২৩) নামে তার এক সহযোগীকে বিদেশি অস্ত্রসহ সিআরবি এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার লিমন ২০১৩ সালে সিআরবির সাত রাস্তা মোড়ে টেন্ডার নিয়ে সংঘর্ষে জোড়া খুনের ঘটনায় করা মামলার চার্জশিটভুক্ত আসামি। এ ছাড়া তার বিরুদ্ধে আরও দুটি মারামারি মামলা রয়েছে। সম্প্রতি চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে সুদীপ্ত হত্যা মামলার আসামি মোক্তারকে মারধরের মামলায় লিমনকে গ্রেফতার করেছে।

গোয়েন্দা পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার আলী হোসাইন বলেন, সম্প্রতি আদালত ভবনে একটি মারামারির ঘটনার তদন্তে লিমনের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যে সজল দাশ নিরবকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়। লিমনের বিরেুদ্ধে কিশোর গ্যাং নিয়ন্ত্রণ এবং চাঁদাবাজিরও অভিযোগ আছে।

সাইফুল আলম লিমন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক। ২০১৩ সালের ২৪ জুন চট্টগ্রামের সিআরবি এলাকায় রেলের টেন্ডার জমা নিয়ে গোলাগুলিতে জড়ায় কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ বিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর ও সাইফুল আলম লিমনের অনুসারীরা। এতে এক শিশুসহ বাবরের অনুসারী সাজু পালিত গুলিতে মারা যায়। এ ঘটনায় লিমনকে আসামি করা হয়।

মামলার এজহারে বলা হয়, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, কিশোর গ্যাংয়ের মাধ্যমে আধিপত্য বিস্তার, রেলওয়েসহ বিভিন্ন সরকারি বিভাগের টেন্ডার কার্যক্রমে আধিপত্য বিস্তার ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য আগ্নেয়াস্ত্র ব্যবহার করেন সাইফুল আলম লিমন গংরা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.