এম. হাবিব উল্লাহ চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ

0

চট্টগ্রাম অফিস : বাঁশখালীর প্রবীন আওয়ামী লীগ নেতা ও সাধনপুর ইউনিয়নের চারবার নির্বাচিত প্রাক্তন চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম. হাবিব উল্লাহ চৌধুরী (৯২) গত ১০ অক্টোবর ভোর ৪.৫০ ঘটিকায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…..রাজেউন)। মৃত্যুকালে তিনি ৫ পুত্র ৩ কন্যা সহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে যান। তাঁর মৃত্যুতে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগ, দক্ষিণ জেলা আওয়ামী লীগ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

এম. হাবিব উল্লাহ চৌধুরী এলাকাবাসীর অনুরোধে বহুজাতিক কোম্পানী রবিসন্স’র গুরুত্বপুর্ন চাকুরি ছেড়ে ১৯৭৩ সালে ২নং সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে দীর্ঘ ২২ বছর এই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। বর্তমানে তাঁর মেঝ ছেলে আহছান উল্লাহ চৌধুরীও এই ইউনিয়নের চেয়ারম্যান। মহান মুক্তিযুদ্ধের সংগঠক, শিক্ষানুরাগী, নির্লোভ ও ন্যায় বিচারক হিসেবে হাবিব উল্লাহ চৌধুরী প্রশংসিত। ১৯৮০ সাল থেকে বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এবং সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

১৯৯১ সালে মরহুম এডভোকেট সুলতানুল কবির চৌধুরীকে দলের সংসদ সদস্য করা এবং পরবর্তী দল গুছানোর কাজে তিনি অকèান্ত পরিশ্রম করেছেন। দক্ষিন জেলা কৃষকলীগের প্রতিষ্টাতা সভাপতি ছিলেন তিনি। বনাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী এম. হাবিব উল্লাহ চৌধুরী আজন্মকাল বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী এবং অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছিলেন।

এদিকে ঐতিহ্যবাহী বানীগ্রাম বাজার মসজিদ প্রাঙ্গনে রাষ্ট্রীয় কায়দায় সম্মান প্রদর্শন এবং জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে। মরহুমের নামাজে জানাজায় উপস্থিত ছিলেন, সাতকানিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. আবু রেজা নদভী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, শ্রম বিষয়ক সম্পাদক মো: খোরশেদ আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও সরকারী ও বেসরকারী প্রতিষ্টানের দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নির্লোভ ও সদালাপী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা এম. হাবিব উল্লাহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন আজকের সুর্যোদয়ের প্রধান সম্পাদক ও গেদুচাচা খ্যাত কলামিষ্ট বীর মুক্তিযোদ্ধা খোন্দকার মোজাম্মেল হক, বঙ্গবন্ধু পরিষদ চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ড. মাহমুদ হাসান, সাধারন সম্পাদক জুবায়ের সিদ্দিকী ও সাংগঠনিক সম্পাদক গোলাম শরীফ টিটু প্রমুখ নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.