পটিয়ায় বিএনপি’র দলীয় প্রার্থী নুরুল ইসলাম 

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় আওয়ামী লীগের পরেই বিএনপি’র দলীয় ধানের শীষ প্রতীক পেয়েছেন পৌর বিএনপি’র আহব্বয়ক ও সাবেক পৌর মেয়র নুরুল ইসলাম (সও:)। গত পৌর নির্বাচনে বিএনপি’র প্রার্থী তৌহিদুল আলমের পরিবর্তে নুরুল ইসলাম সওদাগরকে ধানের শীষ প্রতীক দেয়ায় দলের কিছু নেতা কর্মী গতকাল বিক্ষোভ করেছে।

অপর দিকে আওয়ামী লীগের দলীয় নৌকার মাঝি মনোনীত প্রার্থী আইয়ুব বাবুল। তিনি দলীয় মনোনয়ন নিয়ে পটিয়ায় আসলে তৃণমূল নেতা কর্মীরা তাকে ফুলেল সংবর্ধনা দেয়। আগামী ১৪ই ফেব্রুয়ারী ৪র্থ ধাপে চট্টগ্রামের পটিয়ায় পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির দলীয় প্রার্থীরা মনোনয় ফরম সংগ্রহ করেছেন।

পৌর মেয়র ও পটিয়া উপজেলা সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ’ এর পরিবর্তে মনোনয়ন বোর্ড পটিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দক্ষিণ জেলা শাপলা কুঁড়ি আসরের সভাপতি আইয়ুব বাবুল’কে নৌকার টিকেট দিয়ে চমকে দিয়েছে পটিয়া পৌর এলাকাবাসীকে।

অন্যদিকে গত পৌর নির্বাচনে বিএনপি প্রার্থী তৌহিদুল আলমের পরিবর্তে সাবেক পৌর মেয়র ও পৌর বিএনপি’র আহব্বায়ক নুরুল ইসলাম সওদাগরকে ধানের শীষ প্রতীক দিয়ে মনোনয়ন দিয়েছেন। মনোনয়ন বিরোধীতা করে গতকাল তৌহিদুল আলমের অনুসারীরা দলীয় কার্যলয়ের সামনে বিক্ষোভ করেছে। পটিয়ায় প্রথম বারের মতো ইলেক্ট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এতে আ’লীগ ও বিএনপি’র যোগ্য প্রার্থী মনোনয়নের ফলে আগামী ১৪ই ফেব্রুয়ারী নির্বাচন হবে হাড্ডা-হাড্ডী লড়াই।

সাবেক পৌর মেয়র ধানের শীষের প্রতীক নুরুল ইসলাম সওদাগর জানায়, পৌর এলাকাবাসীর ভোটে আমি পূর্বে বিপুল ভোটে জয়ী হয়েছি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হলে এবারও আমি বিপুল ভোটে জয়ী হয়ে পটিয়া পৌর এলাকাকে ডিজিটালা মডেল শহরে রূপান্তর করবো।

আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে আমাকে ধানের শীষের প্রার্থী মনোনীত করা হয়েছে। মনোনয়ন বিষয়ে কিছু ব্যক্তি বিরোধীতা করলেও নির্বাচনের আগে আমাদের মধ্যে কোন বিরোধ থাকবে না। আমরা সকল পৌর বিএনপি নেতৃবৃন্দ এক সাথে থেকে আমাদের বিজয় সুনিশ্চিত করবো।

পটিয়া উপজেলা বিএনপি’র সদস্য সচিব খোরশেদ আলম বলেন, আগামী পৌর নির্বাচনে ধানের শীষ প্রতীকের পক্ষে আমরা সত্ব:স্ফূর্তভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। এ বিষয়ে কিছু বিরোধীতা করলেও নির্বাচনের আগে কোন বিরোধ থাকবে না। পৌর বিএনপি নেতৃবৃন্দ এক সাথে থেকে পৌবাসীকে সঙ্গে নিয়ে বিজয় নিশ্চিত।

সিটি নিউজ/ ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.