চন্দনাইশে গুড়িয়ে দেয়া হলো ৪টি অবৈধ ইটভাটা

0

চন্দনাইশ প্রতিনিধিঃ চন্দনাইশে অবৈধ ৪টি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর ও চট্টগ্রাম জেলা প্রশাসন। উচ্চ আদালতের আদেশ মোতাবেক রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত চন্দনাইশ উপজেলায় অবস্থিত অবৈধ ইটভাটা সমূহে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন, ২০১৩ এর অধীনে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে দেখা যায়, ইট ভাটা সমূহ উক্ত আইন লংঘন করে ইট প্রস্তুত এবং ভাটা স্থাপন করেছেন। যা পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। ভাটাগুলোর কাগজপত্র যাচাই বাছাইয়ে দেখা যায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রদত্ত লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র, বন বিভাগের ছাড়পত্র কোনটিই নেই।

জেলা প্রশাসন, চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম. আলমগীর, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক মো. নুরুল্লাহ নুরি, পরিদর্শক নুর হাসান সজিবের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

এসময় র্যা ব- ৭, পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। অভিযানে দুপুর ১২ টা পর্যন্ত উপজেলার বাগিচাহাট খান বটতল এলাকায় ২টি ইট ভাটা খাজা ব্রিকস ও টু স্টার ব্রিকস ধ্বংস করা হয়েছে।

পরবর্তীতে কাঞ্চননগর এলাকায় অভিযান পরিচালনাকালে কাঞ্চননগর ব্রিকস ম্যানু.ও চৌধুরী ব্রিকস ম্যানু. ধ্বংস করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলে জানান পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিদর্শক নুর হাসান সজিব।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.