ফেইসবুকের মাধ্যমে প্রতারনার অভিযোগে গ্রেফতার-৪

ঢাকা থেকে চট্টগ্রামে এসে সব হারালেন তরুণী

0

সিটি নিউজঃ ফেইসবুক ব্যবহার করে প্রতারনা চক্রের ৩ সদস্যকে তথ্যপ্রযুক্তির সহায়তায় মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করে সিএমপির ডাবলমুরিং মডেল থানা পুলিশ। এসময় প্রতারক চক্রের সদস্যদের নিকট হতে প্রতারনার মাধ্যমে নেওয়া নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ঢাকা থেকে চট্টগ্রামে এসে প্রতারণার শিকার লাভলী আক্তার লিপি ঢাকায় ফটো সেশন মডেলিংয়ের কাজ করে। ফেসবুক আইডির মাধ্যমে বিগত ২০১৮ ইং সালে আসামী আনোয়ার ইসলাম সানি (২৭) এর সাথে পরিচয় হয়। উক্ত পরিচয়ের সুবাধে বিবাদী আনোয়ার লাভলী আক্তার লিপি’কে চট্টগ্রামে বিভিন্ন ব্রান্ডের ফটো সেশনের কাজ আছে বলে। এই কাজের জন্য ২ জন মডেল লাগবে বলে জানায় এবং ভালো মুনাফা হবে মর্মে জানায়। এতে লাভলী সরল বিশ্বাসে গত ১ জানুয়ারী ঢাকা হতে চট্টগ্রামে এসে অনুমান ৯.৩০ টায় প্রতারক আনোয়ার ইসলাম সানি (২৭) এর কথা মত ডবলমুরিং মডেল থানাধীন আখতারুজ্জামান সেন্টারের সামনে দেখা করেন। পরবর্তীতে আনোয়ার ও তার ২ জন সঙ্গীর সহায়তায় প্রতারণার মাধ্যমে বিভিন্ন কৌশল অবলম্বন করে ভিকটিম এর নিকট থাকা ভ্যানিটি ব্যাগ ও মোবাইল নিয়ে চলে যায়।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে ডবলমুরিং মডেল থানার একটি দল নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আনোয়ারকে গ্রেফতার করেন এবং তার স্বীকারোক্তি মোতাবেক বাসা হতে ভিকটিমের ভ্যনিটি ব্যাগ নগদ টাকা সহ উদ্ধার করা হয়।  তার দেখোনো মতে বিভিন্ন জায়গা থেকে প্রতারক আরাফাত ও আনোয়ারকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাদের স্বীকারোক্তি মোতাবেক বিক্রয় ডটকম এর মাধ্যমে বিক্রয়কৃত মোবাইল ফোন, চকবাজার থানাধীন গুলজার টাওয়ারের সামনে হতে রবিউল হোসেন হৃদয় এর কাছ থেকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলোঃ আনোয়ার ইসলাম সানি (২৭), পিতা- নুরুল ইসলাম, মাতা- ফরিদা বেগম, সাং- ৩নং ফকিরহাট, মধ্যম গোসাইলডাঙ্গা, এমপি সাহেবের বাড়ী সংলগ্ন ফজল হক ড্রাইভারের বাড়ী, থানা- বন্দর, জেলা- চট্টগ্রাম, মোঃ আরাফাত (২৬), পিতা- মোঃ জসিম, মাতা- ফরিদা ইয়াছমিন, সাং- ০৩ নং ফকিরহাট, মধ্যম গোসাইলডাঙ্গা, আক্তার সাহেবের বাড়ীর পাশে, হানিফ সওদাগরের বাড়ী, থানা- বন্দর, জেলা- চট্টগ্রাম, আহমেদ উল্লাহ (২৩), পিতা- মোঃ আলমগীর, মাতা- রোকেয়া বেগম, সাং- ৩ নং ফকিরহাট, মধ্যম গোসাইলডাঙ্গা, আক্তার সাহেবের বাড়ীর পাশে, হানিফ সওদাগরের বাড়ী, থানা- বন্দর, জেলা- চট্টগ্রাম এবং তদন্তে প্রাপ্ত আসামী ও রবিউল হোসেন হৃদয় (২২), পিতা- আনোয়ার মিয়া, মাতা- আয়শা আক্তার, সাং-কেবি মোকবুল হোসেন লেইন, কামাল সওদাগরের বাড়ী, থানা- চকবাজার, জেলা-চট্টগ্রাম।

মডেল লিপি জানায়, ফেসবুকে দীর্ঘদিনের বন্ধু হিসেবে চট্টগ্রামের আনোয়ারের কথা মতো আমার আর এক বান্ধবী নওশীনকে নিয়ে ঢাকা থেকে চট্টগ্রামে এসে তাদের প্রতারণার খপ্পরে পড়ে যাই।  আসামীরা বিভিন্ন কৌশলে আমাদের কাছে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে গা ঢাকা দেয়। পরবর্তীতে আমরা থানায় গিয়ে আইনের আশ্রয় নিই।

সিটি নিউজ/ডিটি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.