কক্সবাজারের -০১আসনের এমপির হাতে জাতীয়পার্টিতে শতাধিক লোকের যোগদান

0

জামাল জাহেদ, কক্সবাজারঃ কক্সবাজারের -১চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য ও জাপা নেতা আলহাজ্বব মুহাম্মদ ইলিয়াছ এম.পি’কে ফুলের শুভেচ্ছা জানিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেছেন পেকুয়ার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ জাহাঙ্গীর আলম (বি.ডি.আর জাহাঙ্গীর) এর নেতৃত্বে অর্ধ শতাধিক লোক। এসময় যোগদানকৃত ব্যক্তির পূরনকৃত দলের প্রাথমিক সদস্য ফরম জমা দিলে জোর সুপারিশ ও সম্মতি দেন এম.পি।

১৬অক্টোবর শুক্রবার সকালে পেকুয়া সদর ইউনিয়নের মিয়ারপাড়া এলাকার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জাহাঙ্গীর আলম প্রায় অর্ধশতাধিক লোকজন নিয়ে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাপা নেতা আলহাজ¦ মুহাম্মদ ইলিয়াছ এম.পি’র সাথে সৌজন্য সাক্ষাত করতে চকরিয়া সওজ’র ডাকবাংলোয় যান।

এসময় তিনি পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব এম.দিদারুল করিমের কাছ থেকে দলের প্রাথমিক সদস্য ফরম সংগ্রহে তা পুরন করে আনুষ্টানিকভাবে জাতীয় পার্টিতে যোগদান করেন।এসময় সমবেত লোকজনের উদ্দেশ্যে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের মাননীয় সংসদ সদস্য জাপা নেতা আলহাজ¦ মুহাম্মদ ইলিয়াছ এম.পি বলেন, জাতীয় পার্টি প্রতিশোধ প্রতিহিংসা নয় দেশ ও জাতীর উন্নয়ন, জনকল্যান এবং অধিকার আদায়ের রাজনীতি চর্চ্চা করে বলেই দেশের সর্বস্থরের মানূষ বিএনপি-আ’লীগের চেয়ে পলী বন্ধু ও নয় বছরের সাবেক সফল রাষ্ট্রনায়ক হুসাইন মুহাম্মদ এরশাদ ও তার সহধর্মনী বর্তমান সংসদের প্রধান বিরোধীদলীয় নেত্রী প্রাক্তন ফার্স্ট লেডি রওশন এরশাদের নেতৃত্বকেই নিরাপদ মনে করছেন।

তিনি চকরিয়া-পেকুয়া’কে জাপা’র শক্ত ঘাটি উলেখ করে বলেন, উপজেলা পরিষদ প্রবর্তন, কক্সবাজার সদর মহকুমাকে জেলায় উন্নীত ও জেলা পরিষদ প্রথায় নেতৃত্বের বিকাশ ছাড়াও কক্সবাজারকে পর্যটন নগরে রূপান্তরের মাধ্যমে তার অন্তর্গত সকল উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বা প্রত্যন্ত পাড়া-মহলায় জাতীয় পার্টি সরকারের শাসনামলেই উন্নয়ন বিপ্লবের সূচনার ফলে কক্সবাজার আজ দেশে বিদেশে সমাদ্রিত সম্ভব হয়েছে। জাপা নেতা হাজী মুহাম্মদ ইলিয়াছ এম.পি দেশে বিএনপি-আ’লীগের দ্বি-দলীয় শক্তির প্রতিশোধ প্রতিহিংসার রাজনীতি বন্ধের পাশাপাশি কক্সবাজার তথা সারাদেশে সুষম উন্নয়ন জনসেবার রাজনীতির বিপব সাধনে জাতীয় পার্টির বিকল্প নেই দাবী করে আরো বলেন, চকরিয়া-পেকুয়ার উত্তর জনপদের মাটি ও মানূষের সেতু বন্ধন হিসাবে পরিচিত বারবাকিয়া-হারবাং সংযোগ(মোবারেকা এভিনিউ) সড়কে একমাত্র জাতীয় পার্টির শাসনামলেই সংষ্কার প্রকল্প গ্রহন ও বাস্তবায়ন প্রক্রিয়া নেয়া হলেও বিএনপি-আ’লীগের আমলে তা বন্ধ করায় জনগুরুত্ব এসড়কটি তার ঐতিহ্য আভিজাত্য ও প্রানচাঞ্চলতা হারায়।

ফলে, দূর্যোগ ঝুঁকিপূর্ন উপকুলীয় জনগোষ্টির বিকল্প যোগাযোগের নিশ্চয়তা হারিয়ে পেকুয়া তথা জেলার বিস্তির্ণ উপকুলীয় অঞ্চলের লাখ লাখ মানূষের আজ ভোগান্তির শেষ নেই। বিএনপি-আ’লীগের কাছে বিষয়টি সাধারণ মনে হলেও জাপা’র অবস্থান ভিন্ন। জাপা ইতিহাস বিকৃতি বা ভ্রান্ত ইতিহাসের অন্ধ গলির পথ দিয়ে নয় প্রকৃত অতিত ইতিহাস ধারন করে তার উন্নয়ন সুফল নিশ্চিতের মাধ্যমে সকলের জন্য নিরাপদ, আত্মপ্রত্যয়ী ও সুন্দর, আগামী রচনায় বিশ্বাসী হয়ে রাজনীতি সমাজনীতি চর্চ্চায় আত্মনিয়োজিত বলেই জাপায় সর্বস্তরের মানূষের সমাবেশ ঘঠছে।দিন বদলের সুদিনে জাতীয়পার্টির সাথে যোগদান করার জন্য সবার প্রতি আবেদন করেন এমপি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.