পূজার নিরাপত্তায় বিজিবির টহল শুরু চট্টগ্রামে

0

সিটিনিউজবিডি : চট্টগ্রামে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গোউৎসবের নিরাপত্তায় নগরী ও জেলায় মোতায়েন করা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
রবিবার সকাল থেকে বিজিবির টহল শুরু হয়ে পূজা শেষ না হওয়া পর্যন্ত চলবে বলে জানিয়েছেন প্যারামিলিটারি এই বাহিনীর দক্ষিণ-পূর্ব অঞ্চল চট্টগ্রামের পরিচালক (অভিযান) লে. কর্নেল এ আর এম নাছির উদ্দিন একরাম।

তিনি জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ও বিজিবি সদর দফতরের নির্দেশে চট্টগ্রাম নগরী ও জেলায় বিজিবি নামানো হয়েছে। নগরীতে চার প্লাটুন এবং জেলার তিন উপজেলা পটিয়া, সীতাকুণ্ড ও হাটহাজারীতে দুই প্লাটুন করে মোট ১০ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। এ সব এলাকার সবগুলো মণ্ডপে বিজিবির পর্যাপ্তসদস্য মোতায়েন থাকবে।

দুর্গাপূজা উপলক্ষে এবার নগরী ও জেলায় সর্বোচ্চসংখ্যক পুলিশ এবং আনসার সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানান নগর ও জেলা পুলিশ কর্মকর্তারা।

রবিবার বোধনের মধ্য দিয়ে শুরু হলেও ১৯ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হবে শারদীয় দুর্গোৎসবের মূল অনুষ্ঠান। ২২ অক্টোবর বিজয়া দশমী।
চট্টগ্রাম মহানগরীতে এবার ৩২৫টিসহ ১৪টি উপজেলায় মোট এক হাজার ৬১৮টি সার্বজনীন মণ্ডপ স্থাপন করা হয়েছে। পাশাপাশি জেলা ও নগরে ২২২টি ব্যক্তিগত ও পারিবারিক মণ্ডপে পূজা চলছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.