টুর্নামেন্টের সব প্রস্তুতি শেষ, শুধু শুরুর অপেক্ষা

0

সিটিনিউজবিডি : সব প্রস্তুতি শেষ। এখন শুধুই মাঠে গড়ানোর অপেক্ষা। মঙ্গলবার এমএ আজিজ স্টেডিয়ামে পর্দা উঠছে শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের। এরইমধ্যে চট্টগ্রামের এযাবৎকালের সবচে’ বড় এই ফুটবল উৎসব আয়োজনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে দাবি করেছেন আয়োজকরা।

সোমবার দুপুরে চট্টগ্রাম নগরীর হোটেল পেনিনসুলা’য় সংবাদ সম্মেলনে টুর্নামন্টের চীপ কো-অর্ডিনেটর তরফদার রহুল আমিন জানান, প্রতিটি দলই টুর্নামেন্টে তাদের সেরা খেলা উপহার দিতে মুখিয়ে আছে।

এই টুর্নামেন্ট নিয়মিত আয়োজনের মধ্য দিয়ে ফুটবলকে পর্যায়ক্রমে ঢাকার বাইরে ছড়িয়ে দেয়ার আশা প্রকাশ করে তরফদার রহুল আমিন বলেন, ফুটবল এখন থেকে আর ঢাকা কেন্দ্রিক থাকবে না। এই টুনার্মেন্ট প্রতিবছর দেশের বিভিন্ন বিভাগে আয়োজন করা হবে।প্রথম বারের মতো চট্টগ্রামে শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল টুনার্মেন্ট আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম ফুটবলের হারানো ঐতিহ্য ফিরে পাবে। একই সঙ্গে দেশের ফুটবলে যোগ হবে নতুন মাত্রা। এই টুর্নামেন্ট আন্তর্জাতিক পর্যায়েও বাংলাদেশের ফুটবলকে তুলে ধরবে।

এমএ আজিজ স্টেডিয়ামের ফ্লাড লাইটে প্রায়ই সমস্যা দেখা দেয়। এবারও তেমনটি হবে কিনা জানতে চাইলে রুহুল আমীন বলেন, ফ্লাইড লাইটে আপাতত কোন সমস্যা নেই। মাঠে যে পরিমাণ আলোর দরকার, ফ্লাড লাইটে তার চেয়েও বেশি আলো দেয়া সম্ভব।

সংবাদ সম্মেলনে আয়োজক চট্টগ্রাম আবাহনীর কর্মকর্তারা ছাড়াও অংশগ্রহণকারী ৮ টি দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বাংলাদেশের ৩ টি , ভারতের ২ টি এবং শ্রীলঙকা , পাকিস্তান ও আফগানিস্তানের একটি করে মোট ৮ টি ক্লাব অংশ নিচ্ছে এ টুর্নামেন্টে।
এরই মধ্যে অংশগ্রহণকারী সবগুলো দল চট্টগ্রাম এসে পৌঁছেছে।

অংশগ্রহণকারী ক্লাবগুলো হল স্বাগতিক চট্টগ্রাম আবাহনী, ঢাকা আবাহনী, ঢাকা মোহামেডান, কলকাতার ইস্টবেঙ্গল ও মোহামেডান স্পোর্টিং ক্লাব, শ্রীলঙ্কার সলিড এফসি, আফগানিস্তানের ডি স্পিনগার বাজান ও পাকিস্তানের করাচি ইলেকট্রিক এফসি ।

উদ্বোধনী দিন করাচির ক্লাবটির মোকাবিলা করবে ঢাকা আবাহনী আর টুর্নামেন্টর অন্যতম শক্তিশালি ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী।
২০ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত হতে যাওয়া আন্তর্জাতিক এই ফুটবল আসরের আয়োজক চট্টগ্রাম আবাহনী লিমিটেড। এশিয়া অঞ্চলের ফুটবলের সর্বোচ্চ সংস্থা ‘এএফসি’ অনুমোদিত এ টুর্নামেন্ট আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.