হেলিকপ্টারে করে বউ আনায় ৫০ হাজার টাকা জরিমানা দিল বর পক্ষ

0

সিটি নিউজ ডেস্ক : হেলিকপ্টারে করে নতুন বউ নিয়ে নিজ গ্রামে নামের সাগর আহমেদ সরদার। হেলিকপ্টারটি গ্রামের একটি ইটের সড়কে অবরণ করে। এ সময় সেখানে শত শত গ্রামবাসী জড়ো হয়। কারও মুখে মাস্ক ছিল না। স্বাস্থ্যবিধি চরমভাবে লঙ্ঘন হতে দেখা যায়। খবর পেয়ে ছুটে আসেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই।

করোনা মহামারির মধ্যে বিয়ের আয়োজন ও হেলিকপ্টারে বউ নিয়ে গ্রামে এসে স্বাস্থ্যবিধি ভেঙে এত মানুষ জড়ো করার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

রোববার (২৮ জুন) দুপুর ১২টার দিকে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই এ অর্থদণ্ড করেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের দক্ষিণ ভাসানচর নতুন হাট গ্রামের জাহাঙ্গীর সরদারের ছেলে সাগর আহমেদ সরদার (২৩) সোমবার (২৮ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া নবিনগর উপজেলার ইব্রাহিমপুর এলাকার হাজী আলী করিম খন্দকারের মেয়ে কাউনান খন্দকার বন্যাকে (২৩) বিয়ে করে হেলিকপ্টার শরীয়তপুরের দক্ষিণ ভাসানচর নতুন হাট নিয়ে আসেন।

হেলিকপ্টারটিওই গ্রামের একটি ইটের সড়কে অবরণ করে। পরে পালকিতে করে কনেকে বর সাগর আহমেদ সরদারের বাড়িতে নিয়ে যান। এসময় শত শত মানুষ জড়ো হয়। তবে তাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই ছিল না। উপস্থিত অধিকাংশের মুখে ছিল না মাস্ক। করোনাসংক্রমণের এ সময় এ ধরনের আয়োজনের খবর পেয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মনদীপ ঘরাই ওই বাড়িতে পৌঁছান। পরে স্বাস্থ্যবিধি লঙ্ঘন করার দায়ে আয়োজক সাগর আহমেদ সরদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনদীপ ঘরাই সময় নিউজকে বলেন, জেলা প্রশাসক স্যারের কাছ থেকে টেলিফোনিক আলাপে নির্দেশনা পেয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালনে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। সরকারের নির্দেশনা প্রতিপালনে উপজেলা প্রশাসন অবিরত কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, মহামারি করোনাভাইরাস সংক্রমণের মধ্যে স্বাস্থ্যবিধি না মেনে হেলিকপ্টারে বউ এনে এলাকায় লোক সমাগম করে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। করোনা পরিস্থিতিতে এটা দণ্ডনীয় অপরাধ। তাই ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে

সিটি নিউজ/এসআরএস

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.