নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

0

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। ১২ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন জো বার্নস ও তরুণ খেলোয়াড় উসমান খাজা।

সম্প্রতি বাতিল হওয়া বাংলাদেশের বিপক্ষে ঘোষিত সফরে অস্ট্রেলিয়া দল ছিলেন ব্যানক্রফট ও শন মার্শ। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি টেস্ট ম্যাচের জন্য ঘোষিত দলে জায়গা হয়নি তাদের। ক্রিজ রজার্সের অবসরের ফলে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে বার্নসকে। আর স্টিভেন স্মিথ চতুর্থ পজিশনে স্বেচ্ছায় নামলে তৃতীয় অবস্থানে ব্যাটিংয়ে দেখা যেতে পারে খাজাকে।

আগামী বৃহস্পতিবার গ্যাবায় প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে আতিথ্য দেবে অস্ট্রেলিয়া। অ্যাশেজের পর এটাই তাদের প্রথম টেস্ট ম্যাচ। স্বাগতিকদের হয়ে বোলিং আক্রমনে বরাবরের মতো থাকছেন মিচেল জনসন, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও পিটার সিডল।

দল নির্বাচন নিয়ে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক রড মার্শ বলেন, ‘প্রতিভাবান নিউজিল্যান্ড দলটির বিপক্ষে লড়াইয়ের জন্য আমাদের সেরাটা দিয়ে খেলতে হবে। তবে আমরা মনে করছি এই দলটির ভালো করার সামর্থ্য রয়েছে।’

নতুন তারকাদের নিয়ে মার্শ বলেন, ‘উসমান অসাধারণ একজন খেলোয়াড়। আমাদের বিশ্বাস এই সিরিজে দলের ব্যাটিংয়ে সে ভালো অবদান রাখতে পারবে। আর জো এই দলে সুযোগ পাওয়ার যোগ্যতা রাখে। দুর্ভাগ্যক্রমে ওয়েস্ট ইন্ডিজ ও অ্যাশেজ সিরিজে সে দলে ছিল না। সম্প্রতি ভারতে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে সে খুব ভাল পারফরম্যান্স দেখিয়েছে।’

অস্ট্রেলিয়া দল : ডেভিড ওয়ার্নার, জো বার্নস, উসমান খাজা, স্টিভেন স্মিথ (অধিনায়ক), অ্যাডাম ভোজেস, মিচেল মার্শ, পিটার নেভিল, মিচেল জনসন, মিচেল স্টার্ক, পিটার সিডল, নাথান লিয়ন, জোস হ্যাজলউড।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.