আইসিসি থেকে বিদায় হচ্ছেন শ্রীনি

0

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের ক্রিকেটের জন্য ‘অশনি’ হিসেবে পরিচিত নামটি শ্রীনি। নারায়ণস্বামী শ্রীনিবাসন। তার বির্তকিত কথা, কাজে আশাহত হয়েছে বাংলাদেশের লাখো ক্রিকেট ভক্ত। বাংলাদেশের মতো আরো কয়েকটি দেশ তথা পুরো ক্রিকেটই ক্ষতিগ্রস্ত হয়েছে তার সিদ্ধান্তে ক্রিকেটের চরম বাণিজ্যায়ন করে।

তবে আশার কথা হচ্ছে তিনি আর খুব বেশি সময় হয়তো আর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট থাকছেন না ! সোমবার বেশ কয়েকটি ভারতীয় সংবাদ মাধ্যমে এমনই ইঙ্গিত দেওয়া হয়েছে।

বেশির ভাগ সংবাদ মাধ্যমেই বলা হয়েছে, বিসিসিআই-এর পর আইসিসি-তেও শ্রীনি বিসর্জন আসন্ন। তবে শ্রীনির পরে আইসিসি-র চেয়ারম্যান পদে বসতে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট শসাঙ্ক মনোহর।

আগামী ৯ নভেম্বর, মুম্বাইয়ের বোর্ডের বার্ষিক সাধারণ সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

২০১৪ আইসিসি চেয়ারম্যান পদে দুই বছরের জন্য বসেন শ্রীনি। কিন্তু বোর্ডে ক্ষমতা হারানোর পর আইসিসি-র চেয়ারম্যানের পদও হারাতে চলেছেন তামিল ব্রাহ্মণ। এদিকে পাশাপাশি কমেন্টেটর হিসেবে বোর্ডের চাকরি খোয়াতে চলেছেন রবি শাস্ত্রী, সুনীল গাভাস্কর এবং লক্ষ্ণণ শিবারামকৃষ্ণান।

জগমোহন ডালমিয়ার উত্তরসূরি হিসেবে দ্বিতীয়বার বোর্ড প্রেসিডেন্টের চেয়ারে বসার পর ভারতীয় ক্রিকেটে স্বচ্ছতা আনার ব্যাপারে উদ্যোগী হন মনোহর। আগামী বছর দেশে টি-২০ বিশ্বকাপের কথা ভেবে বোর্ডকে ঢেলে সাজাতে চান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.