বিসিবি একাদশ ও জিম্বাবুয়ের প্রস্তুতি ম্যাচ বৃহস্পতিবার

0

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ সফরে রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে ঢাকায় এসেছে তারা। ফের সফরে এসে জানুয়ারিতে খেলবে টেস্ট সিরিজ। মূল লড়াইয়ে নামার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচটি হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে। সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে। দর্শকের জন্য গ্যালারি উন্মুক্ত থাকবে।

জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মূল ম্যাচে নামার আগে প্রস্তুতি ম্যাচে নিজেকে ঝালিয়ে নেবেন। বৃহস্পতিবার বিসিবি একাদশকে নেতৃত্ব দেবেন মাশরাফি নিজেই। এই দলে আরো খেলবেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমও। জাতীয় ক্রিকেট লিগে ব্যাট হাতে রান না পাওয়ায় মুশফিক নিজ থেকেই এই ম্যাচ খেলতে চেয়েছেন।

দলে আছেন জিম্বাবুয়ে বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ডাক পাওয়া তিন ক্রিকেটার। এরা হলেন- সাব্বির রহমান রুম্মন, লিটন কুমার দাস, জুবায়ের হোসেন। এ ছাড়া প্রাথমিক স্কোয়াডে থাকা ইমরুল কায়েস, এনামুল হক বিজয় ও শফিউল ইসলামও আছেন।

জাতীয় লিগের সর্বোচ্চ স্কোরার শাহরিয়ার নাফীসকেও দলে নেওয়া হয়েছে। এই দলটিতে আরো আছেন ওপেনার মেহেদি মারুফ, স্পিনার সানজামুল ইসলাম, পেসার দেলোয়ার হোসেন ও তৌহিদুল ইসলাম।

প্রস্তুতি ম্যাচকে সামনে রেখে জিম্বাবুয়ে দল বুধবার সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছে। অন্যদিকে, বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে অনুশীলনে ছিল বিসিবি একাদশের ক্রিকেটাররা।

বিসিবি একাদশ : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ইমরুল কায়েস, এনামুল হক, লিটস কুমার দাস, শাহরিয়ার নাফীস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদি মারুফ, জুবায়ের হোসেন, সানজামুল ইসলাম, দেলোয়ার হোসেন, শফিউল ইসলাম, তৌহিদুল ইসলাম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.