একই দলে শচীন-শোয়েব

0

স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারের প্রায় পুরোটা সময়ই রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব আক্তারকে সামলাতে হয়েছে ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকারকে। তবে এবার শচীনের নেতৃত্বে একই দলে খেলতে হবে শোয়েবকে। আর একই দলে থাকছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারাও।

অলস্টার সিরিজের জন্য শচীনের দল ‘শচীন ব্লাস্টারে’ লটারীর মাধ্যমে সুযোগ পেয়েছেন লারা ও শোয়েব। শনিবার সিটিফিল্ডে অলস্টার সিরিজ শুরু হবে। তবে শচীনের দলে গতিদানব শোয়েব থাকলেও তাদের উপযুক্ত জবাব দিতে প্রতিপক্ষ শিবির শেন ওয়ার্নের ‘ওয়ার্ন ওয়ারিয়র্সে’ রয়েছেন পাকিস্তানের সর্বকালের সেরা বোলার ওয়াসিম আকরাম। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের টাইম স্কয়ারে লটারীর মাধ্যমে তিনি শেন ওয়ার্নের দলে সুযোগ পান।

টেন্ডুলকারের দলে তার জাতীয় দলের প্রাক্তন সতীর্থ ভিভিএস লক্ষণ, সৌরভ গাঙ্গুলী ও বীরেন্দ্র শেবাগকে পান। প্রাক্তন অস্ট্রেলিয়ান পেসার গ্লেন ম্যাকগ্রা, ওয়েস্ট ইন্ডিজের গতিদানব কার্টলি অ্যামব্রোস, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার শন পোলক ও শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনকে সামলাতে হবে না শচীনকে। এরা সবাই শচীনের দলেই রয়েছেন।

বৃহস্পতিবারের ড্র ভাগ্যে শচীন যেমন তার প্রাক্তন ভারতীয় সতীর্থদের পেয়েছেন, শেন ওয়ার্নও তার ‘ওয়ার্ন ওয়ারিয়র্সে’ ম্যাথু হেডেন, রিকি পন্টিং ও অ্যান্ড্রু সাইমন্ডসকে পেয়েছেন। ওয়ার্ন তার পেস বোলিং অ্যাটাকে স্বপ্নের একাদশকে পেয়েছেন। কোর্টনি ওয়ালশ ও সাদা বিদ্যুৎ খ্যাত অ্যালান ডোনাল্ডের সঙ্গে তো ওয়াসিম আকরাম আছেনই।

লটারিতে ২৬ জন খেলোয়াড়ের ভাগ্য নির্ধারণ হলেও শোয়েব আখতারের ভাগ্য নির্ধারিত হয় টসের মাধ্যমে। ওয়ার্ন টসে হেরে গেলে শচীন তার দলে শোয়েব আখতারকে পেয়ে যান। মাত্র চারদিন আগে শচীনের দলে খেলার ব্যাপারে চরম আগ্রহ প্রকাশ করেছিলেন। অবশেষে তার সে আকাঙ্খা পূরণ হয়েছে।

অল স্টার সিরিজের প্রথম ম্যাচে আগামী শনিবার (৭ নভেম্বর) নিউ ইয়র্কের সিটি ফিল্ড মাঠে শচীন ব্লাস্টার্স ও ওয়ার্ন ওয়ারিয়র্স মুখোমুখি হবে। এরপর ১১ তারিখে হাস্টনে এবং ১৪ তারিখে লস অ্যাঞ্জেলসে মুখোমুখি হবে দুই দল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.