ব্যাংকিং মেলার লোগো উন্মোচন

0

অর্থবাণিজ্য ডেস্ক :: দেশে প্রথমবারের মত অনুষ্ঠিতব্য ব্যাংকিং মেলার লোগো উন্মোচন করেছে বাংলাদেশ ব্যাংক। ব্যাংকিং খাতকে জনগণের দোরগোড়ায় পৌঁছানো ও অন্তর্ভুক্তিমূলক অর্থনীতিকে আরো বেগবান করতে ‘ব্যাংকিং মেলা’র আয়োজন করা হয়েছে।

‘একটি ব্যাংকিং জাতি গড়ার প্রত্যয়’- এই শ্লোগানকে সামনে রেখে আগামী ২৪ নভেম্বর থেকে পাঁচ দিন চলবে এ মেলা। বাংলা একাডেমি মিলনায়তন ও প্রাঙ্গণে এ মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

গভর্নর ড. আতিউর রহমানের উদ্ধৃতি দিয়ে কেন্দ্রীয় ব্যাংকের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান বলেন, মেলা সফল করতে গভর্নর ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের প্রতি আহ্বান জানিয়েছেন। একইসাথে তিনি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কার্যকর পদক্ষেপ নেয়ার অনুরোধ করেছেন। গভর্নর বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন।

মেলায় দেশের ৫৬টি তফসিলি ব্যাংকের স্টলসহ অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডারের স্টল থাকবে। বাংলাদেশ ব্যাংকের বিষয়ভিত্তিক একাধিক স্টল থাকবে। যেমন : আর্থিক শিক্ষা, টাকা জাদুঘর, বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস (কীভাবে টাকা বানানো হয়), বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন প্রকাশনা, স্মারক মুদ্রা ও নোট বিক্রয়, বাংলাদেশ ব্যাংক প্রদত্ত সেবা ইত্যাদি।

এছাড়া মেলায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা, সেমিনার, ওয়ার্কশপ, গোলটেবিল বৈঠক ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.