এ শীতে ছেলেদের স্টাইলিশ পোশাক

0

লাইফস্টাইল ডেস্ক :: গরমকে বিদায় জানিয়ে দরজায় কড়া নাড়ছে শীত। তাই তরুণ থেকে বৃদ্ধ সবার মাঝেই দেখা যাচ্ছে শীত ঠেকানোর প্রস্তুতি। শীতের ঠান্ডা হাওয়ার মধ্যে উষ্ণতা ধরে রাখতে এখন পোশাকের দিকেই নজর সবার। শীতকালে ছেলেদের পোশাকে রয়েছে এক ভিন্ন মাত্রার স্টাইল। আর স্টাইলিশ পোশাকের মধ্যে রয়েছে স্যুট, ব্লেজার, জ্যাকেট ও শাল।

স্যুট-কোট

পাশ্চাত্যের দেশগুলোতে ছেলেদের কর্পোরেট পোশাক হিসেবে স্যুট-প্যান্ট খুব সাধারণ ব্যাপার। আমাদের দেশে এর প্রচলন দেখা যায় শীতকালে। অফিসপাড়ার রাস্তায় বের হলেই দেখা যায় স্যুট-প্যান্ট পরা লোকের সমাগম। স্যুট-কোট পরার ব্যাপারে ব্যক্তিত্ব এবং ফিটিংয়ের ব্যাপারটি ভাবতে হবে। ফিটিং স্যুটে যেহেতু চেহারার আসল সৌন্দর্য ফুটে ওঠে, তাই স্যুট খুব আঁটসাঁট বা ঢিলেঢালা না হওয়াই ভালো। সব সময় স্যুট ব্যবহার করলে ক্লাসিক স্টাইলের স্যুট ব্যবহার করা উচিত। এ ছাড়া ডাবল ব্রেস্টেড, সিঙ্গেল ব্রেস্টেড, ব্রিটিশ, ইতালিয়ান ও আমেরিকান স্যুট ভালো চলছে। তবে এখন অনেকে তৈরি স্যুট কিনতে বেশি পছন্দ করে।
তরুণদের কাছে শীতের ট্রেন্ডি পোশাক ওয়েস্টকোট। ক্যাজুয়াল লুকের জন্য শার্টের উপর ফিটেড ওয়েস্টকোট বেশ মানানসই। এগুলো বিভিন্ন ডিজাইনের হয়ে থাকে। কোনোটার শেপ ওয়েস্টের দিকে রাউন্ড আবার কোনোটা ভি-শেপ। প্লাকেটের ক্ষেত্রেও হিডেন বা ওপেন হয়ে থাকে।

জ্যাকেট

শীতের পোশাক জ্যাকেট। তবে বিদেশি নয়, এখন দেশের বাজারেই ভালো জ্যাকেট পাওয়া যায়। বিদেশি বাজার লক্ষ্য করে জ্যাকেট তৈরি করা হয়। এর কিছু অংশ আমাদের স্থানীয় বাজারে পাওয়া যায়। এর মধ্যে রয়েছে ডেনিম, ফ্লানেল, কর্ড, উল, মোটা ক্যানভাসের কাপড়, প্যারাসুটের কাপড় এবং চামড়ার তৈরি জ্যাকেট। এর মধ্যে এখন জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ডেনিম ও চামড়ার জ্যাকেট। চামড়ার স্থায়িত্ব, আরাম, রং ও টেক্সচারের জন্য গ্রহণযোগ্যতাও বেশি। চামড়ার জ্যাকেটের জনপ্রিয় কিছু স্টাইল হচ্ছে বেসিক ওয়েস্টলেস জিপ ফ্রন্ট জ্যাকেট, ক্লাসিক লেন্থ জিপ ফ্রন্ট কিংবা টু বাটন, ফোর বাটন জ্যাকেট, ভেলেন্ট লেদার রাইডিং জ্যাকেট, ইলাস্টিকসহ বোম্বার স্টাইল জ্যাকেট, মোটরবাইক, মিলিটারি, এভিয়েটর, রকস্টার, পাঙ্ক, পুলিশ জ্যাকেট ইত্যাদি।

শাল

শীতের সকালে শাল ছাড়া যেন শরীরে উষ্ণতা আসে না। তবে শুধু শীতের পোশাক হিসেবেই নয়, ফ্যাশন অনুষঙ্গ হিসেবেও আজকের প্রজন্মের কাছে শালের রয়েছে আলাদা কদর। শালের বুননে কিংবা বিভিন্নরকম উপাদানের কারুকাজে ফুটে উঠছে বিভিন্ন রকম নকশা। শালের জমিনে ফুল, লতা-পাতার নকশা তো রয়েছেই, গাছ, নদী, সূর্য কিংবা কবিতার ছন্দের মাধ্যমে ফুটে ওঠে যেন এক টুকরো বাংলাদেশ!

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.