জনতার ডিজিএমের জালিয়াতি অনুসন্ধানে দুদক

0

অর্থবাণিজ্য ডেস্ক :: জনতা ব্যাংক চট্টগ্রাম লালদীঘি ইস্ট করপোরেট শাখার উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মো. দিদারুল আলম চৌধুরীর বিরুদ্ধে প্রায় ২১ কোটি টাকা ঋণ জালিয়াতির অভিযোগ উঠেছে।

অভিযোগ অনুসন্ধানে এরই মধ্যে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর নথিপত্র তলব করে চিঠি দিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধান কর্মকর্তা উপপরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা। দুদকের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, জনতা ব্যাংকের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মো. দিদারুল আলম চৌধুরী চট্টগ্রাম লালদীঘি ইস্ট করপোরেট শাখা থেকে ভুয়া বন্ধকের কাগজপত্রের বিপরীতে চট্টগ্রামের তিন প্রতিষ্ঠান মেসার্স জিলানী টি হাউস লিমিটেড, মেসার্স জিলানী ফ্যাশন ওয়ার্স লিমিটেড ও মেসার্স জিলানী পেডিং লিমিটেডকে প্রায় ২১ কোটি ঋণ দিয়েছেন। অভিযোগ রয়েছে ঋণ দেওয়ার বিনিময়ে ওই কোম্পানির কাছ থেকে তিনি একটি ফ্ল্যাটও গ্রহণ করেছেন। দুদকে ৮৪ পৃষ্ঠার এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে যাচাই-বাছাই শেষে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে দুদকের এক কর্মকর্তা বলেন, দুদক থেকে জনতা ব্যাংকের এমডি বরাবর নথিপত্র তলব করে চিঠি দেওয়া হয়েছে। দুদকের চিঠি পাওয়ার পর ব্যাংকটির এমডি ইতিমধ্যে চট্টগ্রামের ওই শাখাকে অতি দ্রুত সময়ের মধ্যে দুদককে কাগজপত্র সরবরাহ করার নির্দেশ দিয়েছেন। নথিপত্র পাওয়ার পরই ওই ডিজিএমসহ সংশ্লিষ্টদের বক্তব্য নেওয়া হবে।

দুদকের পরিচালক মো. নুর আহাম্মদ অনুসন্ধান কাজ তদারক করছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.