শুরু হচ্ছে মোশাররফের ‘লড়াই’

0

বিনোদন ডেস্ক : পরিবারের সব মানুষ যে লোকটির ওপর বিরক্ত সেই ছগির সাহেব হঠাৎ মাটিতে লুটিয়ে পড়লেন। দৌড়ে এলো তার ছোট-বড় দুই স্ত্রী। তাদের কান্নার শব্দে বাড়ির উঠানে হলো প্রতিবেশীদের জটলা। দুই ছেলের কোনো বিকার নেই। বাবার মৃত্যুতে তারা খুশি। দুই ভাই সিদ্ধান্ত নেয় ছগির সাহেবকে নদীতে ফেলে দেবে।। নদীর কাছাকাছি নিয়ে যেতেই উঠে বসলেন ছগির। এভাবেই শুরু হয়েছে তারকাবহুল ধারাবাহিক নাটক ‘লড়াই’।
নাটকটি রচনা করেছেন মুহাম্মদ মামুন-অর-রশীদ। পরিচালনা করেছেন আল হাজেন।

‘লড়াই’-এ ছগির চরিত্রে অভিনয় করছেন আমিরুল হক চৌধুরী। তার দুই ছেলের চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম আর রওনক হাসান। ছগিরের বড় বউয়ের চরিত্রে অভিনয় করেছেন ওয়াহিদা মল্লিক জলি ও ছোট বউয়ের চরিত্রে চিত্রলেখা গুহ। একই পরিবারের দুই শাখায় ছগিরের ছেলেমেয়ের সংখ্যা নয়টি। সাত মেয়ে আর দুই ছেলের বিশাল সংসার সামাল দিতে গিয়ে বেসামাল ছগির। নাটকটিতে মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করেছেন তার বাস্তব জীবনের সঙ্গিনী জুঁই করিম ।

১৪ নভেম্বর রাত ৯টা ৪৫ মিনিটে বাংলাভিশনে ধারাবাহিক নাটক ‘লড়াই’-এর প্রচার শুরু হচ্ছে। নাটকটি প্রচারিত হবে প্রতি বৃহস্পতি, শুক্র এবং শনিবার।

লড়াইয়ের বিভিন্ন চরিত্র প্রসঙ্গে নির্মাতা আল হাজেন বলেন, ‘মোশাররফ করিম, রিচি সোলায়মান, আমিরুল হক চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি, চিত্রলেখা গুহ, নাদিয়াসহ অন্য যারা কাজ করেছেন তারা অসাধারণ অভিনয় করেছেন। নাটকটিতে একটি ব্যতিক্রমধর্মী চরিত্রে অভিনয় করেছেন রিচি সোলায়মান। নাটকে রিচি গ্রামের এক প্রভাবশালী, যে গ্রামে পলিটিক্স করে।’

নাট্যকার মুহাম্মদ মামুন-অর-রশীদ বলেন, ‘নাটকটিতে অন্তত ৫০টি চরিত্র নিয়ে আমরা কাজ করছি। সবগুলো চরিত্রের নিজস্বতা রয়েছে। আশা করছি দর্শকরা আমাদের বিমুখ করবেন না। তারা একটুখানি আনন্দ পেলে কিছুটা হলেও সার্থক মনে করব নিজেদের।’
লড়াই এই সমাজের এক পারিবারিক দ্বন্দের গল্প। নাটকটিতে আরও অভিনয় করেছেন- নাদিয়া, আহনাসুল হক মিনু, বড়দা মিঠু, ডা. এজাজ, আরফান আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, নাট্যকার মামুন ও হাজেনের চতুর্থ দীর্ঘ ধারাবাহিক ‘লড়াই’। দর্শকনন্দিত দীর্ঘ ধারাবাহিক অলসপুরের মধ্য দিয়ে মামুন-হাজেন জুটি পরিচিতি পায়। এর পর মামুন এবং হাজেন একসঙ্গে কাজ করেছেন পাথরের কান্না, চাঁন্দের গাড়ি ধারাবাহিকে। চাঁন্দের গাড়ি ধারাবাহিকটি এটিএন বাংলায় প্রচারের অপেক্ষায় রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.